নিজস্ব প্রতিবেদন: রেলের কর্মীদের জন্য সুখবর। পুজোর মুখে মোটা অঙ্কের বোনাস ঘোষণা করল কেন্দ্র। বুধবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এবং পরিবেশমন্ত্রী প্রকাশ জাভেড়কর সাংবাদিক বৈঠক করেন। এ দিন জাভড়েকর বলেন, ৭৮ দিনের বোনাস ঘোষণা করা হয়েছে রেল কর্মীদের। প্রায় সাড়ে ১১ লক্ষ কর্মী এই বোনাস পাবেন বলে জানান কেন্দ্রীয় মন্ত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


প্রকাশ জাভেড়করের দাবি, গত ৬ বছর ধরে রেকর্ড পরিমাণে বোনাস দিচ্ছে মোদী সরকার। এ বছর বোনাস দেওয়া হচ্ছে ১১,৫২,০০০ রেল কর্মীকে। এই বোনাসের আওতায় থাকবেন সাধারণত নিচু তলার কর্মীরা। এই বোনাস দেওয়ায় সরকারের খরচ হবে ২,০২৪ কোটি টাকা।


আরও পড়ুন- অরুণাচল প্রদেশের শেষ প্রান্তে ‘অ্যাডভান্স ল্যান্ডিং গ্রাউন্ড’ উদ্বোধন সেনার, চিন্তা বাড়ল বেজিংয়ের


এ দিন সাংবাদিক বৈঠকে ই-সিগারেট নিষিদ্ধ ঘোষণা করেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তিনি বলেন, ই-সিগারেটের উত্পাদন, রফতানি, বিক্রি, বিজ্ঞাপন সব কিছুর উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। প্রধানত রেল কর্মীদের জন্য বোনাস এবং ই-সিগারেট নিষেধাজ্ঞা করাই ছিল এ দিনের সাংবাদিক বৈঠকের মূল বিষয়। সাধারণত, যখনই নির্মলা সীতারামন সাংবাদিক বৈঠক করতে এসেছেন, আর্থিক মন্দা কাটাতে একগুচ্ছ প্রকল্প ঘোষণা করেছেন। দেশের আর্থিক পরিস্থিতি নিয়ে সান্ত্বনাও দিতে দেখা গেছে তাঁকে। আগামী ২০ সেপ্টেম্বর জিএসটি কাউন্সিলের সঙ্গে বৈঠক করবেন নির্মলা সীতারামন। অটো, হোটেল, ভোগ্যপণ্যে সেক্টরে মন্দা পরিস্থিতি নিয়ে আলোচনা হতে পারে বলে জানা যাচ্ছে। জিএসটি সরলীকরণের পথে কেন্দ্র হাঁটবে কিনা সে দিকেও নজর থাকবে বিশেষজ্ঞদের।