নিজস্ব প্রতিবেদন: ভারত বিরোধী প্রচারের কারণে বেশ কয়েকটি ইউটিউব চ্যানেল ও ২টি ওয়াবসাইটকে নিষিদ্ধ করল কেন্দ্র। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার সচিব অপূর্ব চন্দ্র ইউটিউব ও টেলিকম মন্ত্রকে চিঠি পাঠিয়ে ওইসব চ্য়ানেলকে নিষিদ্ধ করার নির্দেশ দিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পাকিস্তানে বসে ওইসব ইউটিউব চ্যানেল ও সাইট থেকে ভারত বিরোধী প্রচার করা হচ্ছিল। এমনটাই দাবি কেন্দ্রের। নয়া পাকিস্তান নামে এক ইউটিউব চ্যানেলের অ্যাঙ্কাররা দিনরাত ভারত বিরোধী প্রচার করতেন। ওই ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ছিল প্রায় ৩৫ লাখ।


আরও পড়ুন-পরকীয়ায় 'লিপ্ত' স্ত্রী, আদালত চত্বরেই স্বামী ঘটালেন ভয়ঙ্কর কাণ্ড!


ওইসব চ্যানেল থেকে ভারত বিরোধী ভুয়া খবর সম্প্রচার করা হতো। ভারত সম্পর্কিত বহু সংবেদনশীল বিষয় নিয়ে আলোচনা হতো ওইসব চ্যানেলে। আলোচনার বিষয়বস্তুর মধ্যে থাকতো কাশ্মীর, ভারতীয় সেনাবাহিনী, সংখ্যালঘু, রাম মন্দির ইস্যুর মতো বিষয়।


নয়া পাকিস্তান নামে ওই ইউ টিউব চ্য়ানেলটির প্রচারিত ভিডিয়োগুলির ভিউ ছিল ৫৫ কোটি। পাকিস্তানের কয়েকটি নিউজ চ্যানেলের অ্য়াঙ্কারদেরও ওইসব ইউটিউব চ্য়ানেলে দেখা যেত।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)