নিজস্ব প্রতিবেদন: রাইসিনা হিলে সস্ত্রীক মার্কিন রাষ্ট্রপতি। তাঁকে রাজকীয় সম্মানে অভ্যর্থনা জানালেন ভারতের রাষ্ট্রপতি। সঙ্গে ছিলেন সবীতাদেবী। উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। ডোনাল্ড ট্রাম্পকে ‘গার্ড অব অনার’ দেওয়া হয় দেশের তিন সেনাবাহিনীর তরফে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দিনভর ঠাসা কর্মসূচি। সকাল ১০ টায় মার্কিন প্রেসিডেন্ট ও তাঁর  স্ত্রীকে রাষ্ট্রপতি ভবনে অভ্যর্থনা জানানোর পর সেখান থেকে রাজঘাটে পৌঁছবেন মার্কিন প্রেসিডেন্ট। মহাত্মা গান্ধীর সমাধিতে শ্রদ্ধা জানাবেন। সকাল সাড়ে ১১ টায় ট্রাম্প ও মেলানিয়া পৌছবেন হায়দরাবাদ হাউসে। ফোটো অপের পর মোদীর সঙ্গে একান্ত বৈঠক ট্রাম্পের। তারপর  দু'দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে  আরও একদফা আলোচনা। সেখানেই হবে সামরিক-সহ একাধিক চুক্তি। গতকাল মোতেরা স্টেডিয়ামে ডোনাল্ড ট্রাম্প জানিয়েছিলেন, ভারতের সঙ্গে ৩০০ কোটি ডলার প্রতিরক্ষা চুক্তি করতে চলেছে আমেরিকা। অত্যাধুনিক সামরিক সরঞ্জাম ভারতকে দেওয়া হবে বলে জানান তিনি।



আরও পড়ুন- সরকারের বিরোধিতা মানেই দেশদ্রোহ নয়, সরব সুপ্রিম কোর্টের বিচারপতি


বেলা তিনটেয় মার্কিন দূতাবাসে ভারতীয় শিল্পপতিদের সঙ্গে বৈঠক রয়েছে। এরপর রাত ৮টায় রাষ্ট্রপতি ভবনে  নৈশভোজে অংশ নেবেন ডোনাল্ড ট্রাম্প ও মার্কিন ফার্স্ট লেডি। রাত দশটা নাগাদ বিমানবন্দরের উদ্দেশে রওনা দেবেন সস্ত্রীক  মার্কিন প্রেসিডেন্ট।