ওয়েব ডেক্স : বেশ কিছুদিন ধরেই কানাঘুষোয় শোনা যাচ্ছে কথাটি। তবে, তা পোক্তভাবে কারোর মুখ থেকে আসছিল না। সম্প্রতি কয়েকটি রাজ্যে নির্বাচনের ফলাফল সামনে আসার পর দলের একাংশ আবার জোরদার বিক্ষোভ শুরু করে। যার জেরে পরিবর্তন অবসম্ভবী হয়ে উঠেছিল বলে মত একাংশের। এই পরিস্থিতে এবার হয়তো ব্যাটন যুবরাজের হাতেই যাচ্ছে বলে মনে করছে অভিজ্ঞ রাজনৈতিক মহল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সম্প্রতি, পশ্চিমবঙ্গ, কেরল, তামিলনাড়ু ও অসমে বিধানসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবি হয়েছে। রাজ্যের ক্ষমতা হরিয়েছে অসম ও কেরলে। এই পরিস্থিতির জন্য গান্ধী পরিবারের একাধিপত্যকে দায়ী করে কংগ্রেসের ঘরে ও বাইরে কার্যত শুরু হয়েছে বিক্ষোভ। সূত্রের খবর, দলের প্রথম সারির কয়েকজন নেতাও পরোক্ষভাবে দলের উপরতলার পরিবর্তনের পক্ষে সওয়াল করেছেন।


কংগ্রেস সূত্রে খবর, খুব তাড়াতাড়ি কংগ্রেসের কার্যকরি কমিটিতে একটি বৈঠক হতে চলেছে। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হবে এবার জাতীয় কংগ্রেসের ব্যাটন কার হাতে উঠতে চলেছে। তবে, বৈঠকের কথা স্বীকার করলেও, এটা পরিষ্কার নয় তারপর থেকে দলে সনিয়া গান্ধীর ভূমিকা কী হতে চলেছে?


আগামী বছর পাঞ্জাব ও উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন রয়েছে। মনে করা হচ্ছে সেখানে কংগ্রেসের প্রতি মানুষের আস্থা ফেরাতে এবার আর ঝুঁকি নিয়ে চাইছে না হাইকম্যান্ড।