জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ২২ এপ্রিল থেকে শুরু হচ্ছে চারধাম যাত্রা। এর জন্য বুকিং শুরু হচ্ছে ২১ ফেব্রুয়ারি। পুণ্যার্থীরা চাইলে চপার বুকও করতে পারবেন। এরকম এক সময়ে নতুন করে ফাটল দেখা গেল যোশীমঠে। বদ্রীনাথ হাইওয়েতে যোশীমঠ ও মারওয়ারির মধ্যে ১০ কিলোমিটার এলাকায় নতুন করে ফাটল দেখা গিয়েছে। এনিয়ে ফের বিপাকে জেলা প্রশাসন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সন্দেহ হতেই জেরা, পাইপগান ডেলিভারি দিতে এসে পাকড়াও অস্ত্র কারবারি স্কুলছাত্র


সংবাদমাধ্যমে ওই খবর ছড়িয়ে পড়তেই রবিবার চামোলী জেলা প্রশাসনের তরফে এলাকা ঘুরে দেখেন জেলা প্রশাসনের আধিকারিকরা। ছিলেন খোদ জেলাশাসক হিমাংশু খুরানা। জেলা প্রশাসনের দলটি বহুগুনা নগর, সুভাষ নগর ও কর্ণপ্রয়াগের আপারবাজার এলাকা ঘুরে দেখে এলাকার মানুষের সঙ্গে কথা বলেন। 


জেলাশাসক সংবাদমাধ্যমে বলেন, ক্ষতিগ্রস্ত মানুষদের সব ধরনের সহায়তা দেওয়া হবে। নতুন ফাটল দেখা দেওয়ার ফলে যেসব বাড়িতে ফাটল দেখা গিয়েছে সেইসব বাড়ির লোকজনকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা হবে। যাঁরা ভাড়া বাড়িতে থাকতে চান তাদের আগামী ৬ মাসের জন্য বাড়ি ভাড়াও দেবে সরকার। 


যোশীমঠে ধসের কথা মাথায় রেখে ইতিমধ্যেই ক্ষতিগ্রাস্ত মানুষদের জন্য অস্থায়ী আশ্রয় শিবির গড়ে তোলার কাজ শুরু করে দিয়েছে চামোলী জেলা প্রশাসন। গত ২ ফেব্রুয়ারি জেলা শাসক হিমাংশু খুরানা ওই অস্থায় আশ্রয় শিবির নির্মাণের কাজ ঘুরে দেখেন। কাজ আর দ্রুত শেষ করার নির্দেশ দেন।


উল্লেখ্য, যোশীমঠে ধসের ফলে এলাকার অন্তত ৮৬৩ বাড়িতে ফাটল দেখা গিয়েছে। ওইসব বাড়ির লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। অনেকে প্রাণভয়ে নিজেরাই ঘরছেড়ে চলে গিয়েছেন।


এদিকে, আগামী ২২ এপ্রিল থেকে শুরু হচ্ছে চারধাম যাত্রা। এদিকে, উত্তরাখণ্ড সরকার সূত্রে জানা যাচ্ছে, চারধামের জন্য হেলিকপ্টার পরিষেবাও শুরু হবে। এর জন্য রেলের কথা ভাবছে সরকার। আইআরসিটিসির ওয়েবসাইট থেকে ওই কপ্টার বুক করা যাবে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)