জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই রকম বর্ষণ-বিপর্যয় গত তিন দশকের মধ্যে দেখেনি চেন্নাইবাসী! উত্তর-পূর্ব মৌসুমী বায়ুর প্রভাবেই এই হঠাৎ-বৃষ্টি ঘটেছে সেখানে। মাত্র ২৪ ঘণ্টার বৃষ্টিতে ভেসে যাচ্ছে চেন্নাই। রাস্তাঘাট ডুবে গিয়েছে। স্কুল-কলেজ সব বন্ধ হয়ে গিয়েছে। বৃষ্টি-বিপর্যস্ত চেন্নাইয়ে মৃত্যুও ঘটেছে দু'জনের।  চেন্নাইয়ের আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে আজ, বুধবার ভোর সাড়ে ৫টা অবধি চেন্নাইয়ে ১২৬.১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। চেন্নাই, চেঙ্গালপাট্টু, কাঞ্চিপুরম জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে বলেও জানা গিয়েছে। শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার রাত থেকে ভারী বৃষ্টি শুরু হয়েছে চেন্নাই-সহ তামিলনাড়ুর একাধিক জায়গায়। বিস্তীর্ণ এলাকা জুড়ে জল জমতে শুরু করেছে। বৃষ্টিতে এখনও পর্যন্ত দু'জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে। এক অটোচালক (৫২) বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গিয়েছেন। দেওয়াল ভেঙে পড়ায় মৃত্যু হয়েছে এক মহিলার (৪৫)।


আরও পড়ুন: J&K Encounter: গুলির লড়াইয়ে উত্তপ্ত অনন্তনাগ-অবন্তীপোরা, নিহত এক বিদেশি-সহ ৪ জঙ্গি


রাজ্য সূত্রে জানা গিয়েছে, একাধিক এলাকা জলমগ্ন। ভারী বৃষ্টির জেরে চেন্নাইয়ের দুটি সাবওয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। তীব্র যানজট দেখা দিয়েছে বিভিন্ন এলাকায়। ভারী বৃষ্টির জেরে তামিলনাড়ু সরকারের তরফে চেন্নাই, তিরুভাল্লুর-সহ একাধিক জেলার স্কুলে ছুটি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার রাত থেকেই তামিলনাড়ুর চেন্নাই, তিরুভাল্লুর, কাঞ্চিপুরম, চেঙ্গালপাট্টু-সহ একাধিক জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, বুধবারও সারাদিন বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। বুধবার সকালেও বৃষ্টি না কমায়, তামিলনাড়ু সরকারের তরফে চেন্নাই, তিরুভাল্লুর ও রানিপেট জেলার সমস্ত স্কুল ও কলেজে ছুটি ঘোষণা করে দেওয়া হয়েছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)