নিজস্ব প্রতিবেদন: রাহুল গান্ধীর ‘চৌকিদার চোর’ অভিযোগের কড়া জবাব দিলেন প্রধানমন্ত্রী মোদী। শনিবার উত্তরপ্রদেশের গাজিপুরের এক সভা থেকে হুঁশিয়ারি দিলেন, ‘এই চৌকিদারই একদিন চোরদের তাদের উপযুক্ত ঠিকানায় পাঠাবে।‘


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-দশ বছর পর বরফে ঢাকল দার্জিলং, নাথু লায় আটকে পড়েন ২৫০০ পর্যটক 


প্রধানমন্ত্রী বলেন, ‘সামনে যে সময় আসছে তা আপনার সন্তানদের। তাদের ভবিষ্যত সুরক্ষিত করার জন্য এই চৌকিদার রাতদিন-সাতদিন কাজ করে চলেছে। এই চৌকিদারের জন্যই কিছু চোরের রাতের ঘুম চলে গিয়েছে। আপনাদের বিশ্বাস আমার ওপরে থাকলে একদিন চোরদের স্থান তাদের উপযুক্ত জায়গায় হবে।‘



উল্লেখ্য, সদ্য সমাপ্ত ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনে তিন রাজ্যে ক্ষমতা হারিয়েছে বিজেপি। প্রধানমন্ত্রী প্রতিটি সভায় কৃষকদের দুর্দশার কথা বললেও ক্ষমতায় এসেই কৃষকদের ঋণ মকুব করতে শুরু করেছে কংগ্রেস সরকার। এতে আরও চাপে পড়ে গিয়েছে কেন্দ্রের এনডিএ সরকার।


আরও পড়ুন-'হয় শিল্প, নয় জমি', চাষিদের বিক্ষোভে ফের উত্তপ্ত গীতবিতান সিটি চত্বর


কৃষকদের ঋণ মকুব করা নিয়ে অবশ্য গাজিপুরে কংগ্রেসকে বিঁধতে ছাড়েননি মোদী। তিনি বলেন, রাজস্থান ও মধ্যপ্রদেশে ঋম মকুব নিয়ে কৃষকদের মিথ্যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। ইউরিয়া সারের জন্য কৃষকদের ওপরে লাঠিচার্জ করা হচ্ছে।


রাজস্থান ও মধ্যপ্রদেশের পাশাপাশি কর্ণাটকের কথাও টেনে আনেন মোদী। তিনি বলেন, কর্ণাটকে ১ লাখ কৃষকের ঋম মকুব করার কথা বলেছিল সেখানকার কংগ্রেস-জেডিইউ জোট সরকার। কিন্তু মাত্র ৮০০ কৃষকের ঋণ মকুব করা হয়েছে। এভাবেই কৃষকদের সঙ্গে প্রতারণা করছে কংগ্রেস।