ওয়েব ডেস্ক: প্রজাতন্ত্র দিবসে সাম্প্রদায়িক উত্তেজনা ছড়াল উত্তর প্রদেশের কাশগঞ্জে। 'তেরঙ্গা বাইক র্যালি'-তে একটি সম্প্রদায়ের তরফে পাথর ছুঁড়লে শুরু হয় সংঘর্ষ। সংঘর্ষে এখনো পর্যন্ত ১ জনের মৃত্যু হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লখনউ থেকে ১৭০ কিলোমিটার দূরে কাশগঞ্জে শুক্রবার প্রজাতন্ত্র দিবস উপলক্ষে বাইক র্যালির আয়োজন করেছিল আরএসএসের ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। সেই মিছিলেই উড়ে আসে পাথর। এর পরই সংঘর্ষ শুরু হয়ে যায় দু'পক্ষের মধ্যে। দু'পক্ষই পরস্পরকে লক্ষ্য করে ইটবৃষ্টি করে বলে অভিযোগ। এমনকী চালে গুলিও। তবে প্রথম ঢিলটি কে ছুড়েছিল তা বলতে পারেনি পুলিস। গুলিতে ঘটনাস্থলেই ১ যুবকের মৃত্যু হয়েছে।


খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস বাহিনী ও কর্তারা। পুলিসের দাবি, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। ঘটনাস্থলে তৈরি করা হয়েছে পুলিসক্যাম্প।


আরও পড়ুন - সত্যিই কি জাল নোট ছাপা হচ্ছে বাংলাদেশে? কতটা সত্যি এই ভাইরাল ভিডিও?


পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকার দোকানিদের দোকান বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে প্রশাসন। শনিবার ছুটি ঘোষণা করা হয়েছে শহরের স্কুলগুলিতে। শান্তির আহ্বান করে হামলাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।


উত্তর প্রদেশ পুলিসের এক পদস্থ কর্তা জানিয়েছেন, এই হামলা পূর্বপরিকল্পিত বলেই মনে হচ্ছে। হামলাকারীদের চিহ্নিত করা হয়েছে। তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।' নিহত যুবকের পরিবারকে যথাসম্ভব সাহায্য করতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন যোগী।