নিজস্ব প্রতিবেদন : বিশ্বের আর কোনও দেশ যা করতে পারেনি, আজ তাই করে দেখাতে চলেছে ভারত। ইসরোর বিজ্ঞানীদের হাত ধরে চাঁদের দক্ষিণ মেরু স্পর্শ করতে চলেছে ভারতের দ্বিতীয় চন্দ্রযানের ল্যান্ডার বিক্রম। আর সেই বিক্রমের সুষ্ঠ অবতরণের দিকেই এখন তাকিয়ে আসমুদ্রহিমাচল। তাকিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। আজ বেঙ্গালুরুতে ইসরোর কন্ট্রোল রুম থেকে বিক্রমের অবতরণের মুহূর্তের সাক্ষী থাকবেন তিনি। ভারতের চাঁদের মাটি ছোঁওয়ার সেই মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় উচ্ছসিত প্রধানমন্ত্রী। শুক্রবার একগুচ্ছ টুইটের মাধ্যমে নিজের উচ্ছ্বাস প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টুইটে মোদী বললেন, "১৩০ কোটির ভারতী যে মুহূর্তের প্রতীক্ষায় ছিলেন, তা এসে গিয়েছে। আর কয়েক ঘণ্টার মধ্যেই চাঁদের দক্ষিণ মেরুতে চন্দ্রযান-২-এর অবতরণ। আমাদের দেশের বিজ্ঞানীদের কীর্তির সাক্ষী থাকবে ভারত তথা সমগ্র বিশ্ব।"



ইসরোর বেঙ্গালুরুর কন্ট্রোলরুমে উপস্থিত থাকার বিষয়েও নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন প্রধানমন্ত্রী। শুধু দেশই নয়, ভুটানের ছাত্রছাত্রীরাও তাঁর সঙ্গে এই মুহূর্তের সাক্ষী থাকবেন বলে জানালেন মোদী।



ইসরোর মহাকাশ কুইজে ভাল ফল করা ছাত্রছাত্রীরাও আজ মোদীর সঙ্গে উপস্থিত থাকবেন ইসরোর কন্ট্রোল রুমে।



ভারতের এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে সকলকে  আহ্বান জানালেন নমো। চন্দ্রযান-২-এর চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণের বিশেষ মুহূর্তের সাক্ষী থাকুন সকলে, লিখলেন মোদী। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের চন্দ্রযান-২-এর অবতরণের সাক্ষী থাকার ছবি তুলে পোস্ট করতেও অনুরোধ করলেন মোদী। জানালেন, বেশ কিছু ছবি তিনি নিজেই টুইট করবেন নিজের টুইটার থেকে।