ওয়েব ডেস্ক: আমি হিন্দু। পুরীতে জোরালো ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের। হিন্দুত্বের হাতিয়ারে বিজেপিকে পাল্টা তোপও দাগলেন মুখ্যমন্ত্রী। গেরুয়া শিবিরের বিরুদ্ধে তাঁর তোপ, BJP হিন্দুত্বের কলঙ্ক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হিন্দুত্বের হাতিয়ারে বিজেপিকে আক্রমণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সকালে সাংবাদিক বৈঠকে সরব হয়েছিলেন। বিকেলে ফেসবুক পোস্টে মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি বিজেপিকে আক্রমণ করলেন। মমতার মন্তব্য, রাজনৈতিকভাবে মোকাবিলা না করতে পেরে, হিন্দুত্ব ইস্যু নিয়ে তাঁর বদনাম করা হচ্ছে। এটা দেশের সামনে এনে দিচ্ছে এক ভয়ঙ্কর ভবিষ্যতকে। 


নিজেকে হিন্দু হিসেবে তুলে ধরে তিনি লিখছেন, হিন্দুত্বর নামে অনেক কিছুই নজরে আসছে। হিন্দুত্ব নিয়ে তাঁদের থেকে কিছু শেখার নেই। হিন্দুত্ব ধর্মীয় সহিষ্ণুতা শেখায়। হিন্দু ধর্ম তথাকথিত এই হিন্দুত্ববাদীদের একচেটিয়া নয়। হিন্দু ধর্ম নিয়ে গর্বিত এবং এর সঙ্গে সঙ্গে অন্য ধর্ম নিয়েও গর্ববোধ করি। পারস্পরিক সম্মান করা হয় প্রত্যেককে, যেটা একটা মানবিক বিশ্বের প্রধান দিক। ধর্মনিরপেক্ষতা ও গণতন্ত্রই ঐতিহ্য। আম্বেদকারের তৈরি সংবিধান সেই রক্ষাকবচ দিয়েছে। দেশ ও দেশের মানুষের জন্য আমাদের জীবন উত্‍সর্গিত। ওদের ও সব জঘন্য প্রচার আঘাত করতে পারবে না। ঐক্যই শক্তি।