নিজস্ব প্রতিবেদন: করোনার সময়ে প্রবীণ নাগরিকদের জন্য টিকিটে ছাড়া তুলে দিয়েছিল রেল। তা ফের ফিরিয়ে আনা হচ্ছে বলে একটা জল্পনা তৈরি হয়েছিল। সেই জল্পনায় জল ঢেলে দিলেন কেন্দ্রীয় রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিষয়টি নিয়ে আগেই লোকসভায় জানিয়ে দিয়েছিলেন রেলমন্ত্রী। এবার চেন্নাইয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি ফের জানালেন, প্রবীণ নাগরিকদের জন্য রেলের টিকিটে ছাড় আর পাওয়া যাবে না।


উল্লেখ্য, করোনার আগে দেশে ৬০ বছরের বেশি বয়সের পুরুষ যাত্রী টিকিটের দামে ৪০ শতাংশ ছাড়া পেতেন। অন্যদিকে, ৫৮ বছরের বেশি বয়সের মহিলারা ছাড় পেতেন ৫০ শতাংশ। ওই ছাড়া নিয়ে রেলমন্ত্রী বলেন, ভারতীয় রেল ইতিমধ্যেই  ছাড় দিয়ে টিকিটের দাম ধার্য করে। যে টিকিটে যাত্রীরা ৪৫ টাকা দেয় সেখানে ১০০ টাকা দেয় রেল।


সংবাদমাধ্যম সূত্রে খবর, টিকিটে ছাড়া দেওয়ার জন্য ইতিমধ্যেই রেলের ক্ষতি হয়েছে ২ হাজার কোটি টাকা। ওই টাকার ৮০ শতাংশ খরচ হয় প্রবীণ নাগরিকদের ছাড় দিতে গিয়ে। গত দুবছর যখন ওই ছাড় তুলে নেওয়া হয়েছিল তখন রেলের ঘরে এসেছে ১৫০০ কোটি টাকা।


আরও পড়ুন-Metro Special For IPL: আইপিএলের ম্যাচ দেখে ফিরবেন কীভাবে, স্পেশাল ট্রেন চালাবে মেট্রো


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)