ওয়েব ডেস্ক: মুম্বইয়ের ডান্স বারগুলি ফের তাদের ব্যবসা শুরু করতে পারে, কিন্তু তাদের কিছু শর্ত মানতে হবে। আজ এমনটাই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। ডান্স বারগুলির লাইসেন্সের জন্য এতদিন যা যা নিয়ম কানুন ছিল, এবার সেই নিয়মে কিছু পরিবর্তন নিয়ে আসল সুপ্রিম কোর্ট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মুম্বইয়ের ডান্স বারগুলির ব্যবসা বেশ লাভজনক। কিন্তু সেখানে হওয়া নানারকম অপ্রীতিকর ঘটনার পর অনেক ডান্স বারের লাইসেন্স বাতিল করে দেয় সুপ্রিম কোর্ট। এরপর বারগুলির মালিক ফের লাইসেন্সের জন্য সুপ্রিম কোর্টের কাছে আবেদন করে। এবার লাইসেন্স প্রদানের আগে নিয়মে বেশ কিছু পরিবর্তন আনে কোর্ট। সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জানা গিয়েছে, বারের মালিকেরা ফের লাইসেন্স পেতে পারেন, কিন্তু এবার তাঁদের আরও নতুন কিছু শর্ত মানতে হবে।


কিন্তু কী এই শর্ত? সুপ্রিম কোর্ট জানিয়েছে, রেস্তোরা এবং ডান্স পারফরম্যান্সের জায়গায় অবশ্যই সিসিটিভি বসাতে হবে। যাতে যদি কখনও কোনও দুর্ঘটনা ঘটে, তার তদন্তের জন্য প্রমাণ পাওয়া সহজ হবে। বারের মালিকেরা যদি এই শর্তগুলি মেনে নেন তাহলে ১০দিনের মধ্যে তাঁরা লাইসেন্স পেয়ে যাবেন। আর যদি এই শর্তে তাঁরা রাজী না থাকেন, তাহলে সুপ্রিম কোর্টের পক্ষে তাঁদের লাইসেন্স দেওয়া সম্ভব হবে না।