নিজস্ব প্রতিবেদন : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্তব্যকে ফের অপব্যাখ্যা করার অভিযোগ তুলল বিজেপি। অভিযোগ উঠেছে কর্ণাটক কংগ্রেসের মুখপাত্র দিব্যা স্পন্দনার বিরুদ্ধে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



রবিবার কর্ণাটকে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি নিজের বক্তব্যে বারবার তুলে আনের কৃষকদের কথা। বলেন, বর্তমানে আমরা কৃষদের উন্নয়নে জোর দিচ্ছি। তাদের 'টপ(TOP) প্রায়োরিটিতে' রাখা হয়েছে। অর্থাত্, কৃষকদের অগ্রাধিকার দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, 'টপ' বলতে তিনি বুঝিয়েছেন টমেটো(Tomato), পেঁয়াজ(Onion) ও আলু(Potato)। তাঁর কথায়, এবারের বাজেটে কেন্দ্রীয় সরকার কৃষকদের জন্য 'অপারেশন গ্রিন'-এর মাধ্যমে আরও বেশি টাকা ধার্য করে সমস্যা সমাধানের পথে নেমেছে।


আরও পড়ুন১১ নাবালিকার চিঠিতে মর্মাহত প্রধান বিচারপতি, বাল্যবিবাহ রোধে জনস্বার্থ মামলা


তাঁর এই মন্তব্যকে কটাক্ষ করে টুইটারে কংগ্রেস নেত্রী দিব্যা লেখেন, POT-এর উপরে দাঁড়িয়ে কৃষকদের কথা মনে পড়েছে প্রধানমন্ত্রীর। এখানে পট বলতে দিব্যা 'গর্ত'-কে বোঝাতে চেয়েছেন বলে মনে করছেন অনেকে। দিব্যার এই টুইট প্রকাশ্যে আসার পরই কংগ্রেসকে পাল্টা আক্রমণে নামে বিজেপি। তাদের অভিযোগ, প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিকৃত করে নাম কিনতে চাইছে কংগ্রেস। এই প্রসঙ্গে তারা বর্ষীয়ান কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ারের প্রসঙ্গও টেনে আনেন।
প্রসঙ্গত, ২০১৭-র ডিসেম্বরে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে নিচ মন্তব্য করায় সাসপেন্ড করা হয় কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ারকে।


এদিকে, রবিবারের এই ঘটনার পরই নিজের বক্তব্যের পক্ষে সাফাই দিয়েছেন দিব্যা। তিনি টুইট করেছেন, প্রধানমন্ত্রী নিজেই 'টপ(TOP)'-এর ব্যাখ্যা দিয়েছেন। আমি তাঁর কথার বিকৃতি করিনি। আমি TOP-এর বদলে লিখতে গিয়ে বলেছি POT। এতে কোনও বিকৃতি হয়নি।


 



বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য বলেন, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এই বিষয়ে কী ব্যবস্থা নেবেন জানি না। তবে, আশা করব তিনি যেন এই প্রসঙ্গটি গুরুত্ব দিয়ে দেখেন।