ললিতগেটে এ বার অস্বস্তিতে পড়ল কংগ্রেসও। ললিত মোদীর বিরুদ্ধে নোটিস জারির জন্য ইউপিএ আমলেও দিল্লি তাদের কিছু বলেনি। প্রাক্তন ইন্টারপোল কর্তা রোনাল্ড নোবেলের দেওয়া এই তথ্যে ব্যাকফুটে কংগ্রেস।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০১০ সালে ললিত মোদী দেশ ছাড়েন। তখন দিল্লিতে দ্বিতীয় ইউপি সরকার। প্রাক্তন আইপিএল কর্তার বিরুদ্ধে জারি হয় ব্লু কর্নার নোটিস।


যার ফলে, ললিত মোদী তাঁর যাবতীয় গতিবিধির কথা তদন্তকারী সংস্থাকে জানাতে বাধ্য।


কিন্তু, প্রাক্তন আইপিএল কর্তার বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি না হওয়ায় তাঁকে বিদেশে আটক করে দেশে ফিরিয়ে আনার উপায় নেই।


ইন্টারপোলের প্রাক্তন মহাসচিব রোনাল্ড কে নোবেলের দাবি, দিল্লি কখনই ললিত মোদীর বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারির জন্য তাদের বলেনি। ললিতগেটে বিজেপির ওপর যখন চাপ বাড়াচ্ছে কংগ্রেস, তখনই ইন্টারপোলের প্রাক্তন মহাসচিবের এই মন্তব্য তাদের ব্যাকফুটে ঠেলে দিয়েছে। যার জেরে হাসি ফুটেছে বিজেপির মুখে।


প্রাক্তন আইপিএল কর্তার বিরুদ্ধে তদন্ত সবরকম নিয়ম মেনে স্বচ্ছতার সঙ্গে করা হবে বলে দাবি করেছেন অরুণ জেটলি। তবে, ললিত মোদীর কালো টাকা সাদা করতে  বসুন্ধরা রাজের ছেলে দুষ্মন্ত সিংয়ের ভূমিকা নিয়ে তদন্ত কতদূর এগোবে তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। কারণ, ইডি-র দাবি, তারা ললিত মোদীর বিরুদ্ধে আর্থিক তছরূপের অভিযোগের তদন্ত করছে। কিন্তু, অন্য কোনও সংস্থা অভিযোগ দায়ের না করা পর্যন্ত দুষ্মন্ত সিংয়ের বিরুদ্ধে তদন্ত করতে পারবেন না তাঁরা।