নিজস্ব প্রতিবেদন: একমাত্র ‘চৌকিদারই’ আপনাদের সংস্কৃতিকে সম্মান জানিয়েছে, বুধবার অরুণাচলপ্রদেশে গিয়ে এ ভাবেই কংগ্রেস বিদ্ধ করলেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, ২০০৪ সালের ইস্তাহারে কংগ্রেস বলেছিল, ২০০৯ সালের মধ্যে দেশের প্রত্যেক কোণায় বিদ্যুত পৌঁছে যাবে। কিন্তু গত ৭০ বছরে অরুণাচল প্রদেশের বেশিরভাগ মানুষ বিদ্যুত পাননি। মোদী এ দিন দাবি করেন, ২০১৪ সাল পর্যন্ত ১৮ হাজার বাড়িতে বিদ্যুত ছিল না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


গতকাল কংগ্রেস যে ইস্তাহার প্রকাশ করে, তা তীব্র সমালোচনা করে মোদী জানান, ভুয়ো নথি প্রকাশ করেছে কংগ্রেস। তাদের ইস্তাহার দুর্নীতিগ্রস্থ এবং মিথ্যে ভরা। অরুণাচল প্রদেশকে পূর্ব এশিয়ার ‘গেটওয়ে’ তৈরি করার আশ্বাস দেন মোদী। এ দিন সরাসরি মোদী আর্জি করেন, এনডিএ সরকার কেন্দ্রে ফিরে এলে, অরুণাচলে নিরাপত্তা এবং উন্নয়ন অব্যাহত থাকবে।


আরও পড়ুন- রাফাল ডিল নিয়ে মোদীকে আক্রমণ, কংগ্রেসের বিজ্ঞাপন আটকে দিল নির্বাচন কমিশন


গত কাল কংগ্রেস ইস্তাহার প্রকাশ করে দাবি করে, গরিব পরিবারকে বছরে ৭২ হাজার টাকা করে দেওয়া হবে। প্রায় ২০ লক্ষ কর্মসংস্থানের বার্তা দেওয়া হয়। এ দিন পাল্টা জবাবে অরুণ জেটলি বলেন, দেশকে টুকরো টুকরো করে কংগ্রেসের ইস্তাহারের প্রস্তাব। তাঁর অভিযোগ, দেশের নিরাপত্তা নিয়ে খেলছে কংগ্রেস।


আজ পশ্চিমবঙ্গে শিলিগুড়ি এবং কলকাতায় নির্বাচনী প্রচার চালাবেন মোদী। জানা যাচ্ছে, দুপুর সাড়ে ১২টা নাগাদ বাগডোগরা বিমানবন্দরে নামবেন তিনি। সেখান থেকে সড়কপথে শিলিগুড়ি সভাস্থলে পৌঁছবেন। মোদীর সভা ঘিরে কলকাতার ব্রিগেড গ্রাউন্ডে ইতিমধ্যে সমর্থকরা ভিড় জমিয়েছন। কড়া নিরাপত্তায় ঢেকে দেওয়া হয়েছে সভাস্থল।