নিজস্ব প্রতিবেদন: দেশের বিদেশনীতির তোয়াক্কা না করে মধ্যপ্রদেশে ফরাসী প্রেসিডেন্টের বিরুদ্ধে বিক্ষোভে নামার অভিযোগ উঠল কংগ্রেসের বিধায়ক আরিফ মাসুদের বিরুদ্ধে। কোভিড পরিস্থিতিতে সামাজিক দূরত্বের তোয়াক্কা না করেই ভোপালের ঐতিহাসিক ইকবাল ময়দানে সভা ডাকেন তিনি। সেখান থেকে মাকরেঁর বিরুদ্ধে গর্জে ওঠেন তিনি। ওই বিধায়কের বিরুদ্ধে পদেক্ষপ করেছে পুলিস।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ফ্রান্সে মহম্মদের ব্যঙ্গচিত্র শ্রেণিকক্ষে দেখানোয় মুণ্ডচ্ছেদ করা হয় এক শিক্ষকের। ওই ঘটনাকে 'ইসলামিক সন্ত্রাসবাদ' আখ্যা দেন ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল মাকরঁ। কঠোর অবস্থান নিয়ে জানিয়ে দেন, ব্যঙ্গচিত্রটি প্রত্যাহার করা হবে না। সবার মতপ্রকাশের স্বাধীনতা রয়েছে। এরপরই মাকরেঁর বিরুদ্ধে আওয়াজ তোলে মুসলিম বিশ্ব। তবে ফ্রান্সকে সমর্থন দিয়েছে ভারত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে ঘোষণা করেছেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ফ্রান্সের পাশে দেশ। ভারত সরকারের বিদেশ নীতি ভেঙেই ভোপালে সভা করলেন মাসুদ। কোভিড পরিস্থিতিতে শয়ে শয়ে লোকের সভায় ঘোষণা করলেন, এই শহর থেকে বিদ্রোহীর জন্ম হবে। পরে আবার ব্যাখ্যা দেন, বরাবরই সন্ত্রাসের বিরুদ্ধে ইসলাম। দুর্বলদের উপরে অত্যাচারকে সমর্থন করে না। ওই সভায় ইসলামি ধর্মগুরুরাও ভাষণ দেন। 


সামাজিক দূরত্ব ও মাস্ক না পরায় মাসুদের-সহ আরও ২০০ জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারায় (জনপ্রতিনিধি হয়ে আইনভঙ্গ) মামলা দায়ের করেছে মধ্যপ্রদেশ পুলিস। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন,''রাজ্যে অশান্তি সৃষ্টির চেষ্টা বরদাস্ত করা হবে না। কড়া পদক্ষেপ করা হবে।''       


আরও পড়ুুন- হাওড়া স্টেশনে যাত্রী বিক্ষোভের জের, লোকাল চালাতে রেলকে চিঠি রাজ্যের