নিজস্ব প্রতিবেদন: সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার নর্মদায় তাঁরই আকাশচুম্বী মূর্তি উন্মোচন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ দিন তাঁর বার্তা ছিল, বল্লভভাই প্যাটেলের আদর্শেই চলবে দেশ। একতাই হবে মূলমন্ত্র। তবে, আজও রা-হুল খোঁচা পিছু ছাড়েনি। টুইটে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেন, “অদ্ভুত পরিহাস, সর্দার বল্লভভাই প্যাটেলের মূর্তি উদ্বোধন হল। কিন্তু দেশের যে প্রতিষ্ঠান তৈরিতে বল্লভভাই সাহায্য করেছেন আজ সেগুলো ধ্বংস করা হচ্ছে।” রাহুলের আরও অভিযোগ, দেশের প্রতিষ্ঠানগুলোর ধারাবাহিক ধ্বংস এক প্রকার বিশ্বাসঘাতকতার পরিচয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- সিগারেট এনে দেয়নি রক্ষী, চড় কষালেন মডেল, খুললেন নিজের জামাকাপড়ও


প্রধানমন্ত্রী বল্লভভাই প্যাটেলের মূর্তির উদ্বোধনে বলেন, দেশপ্রেমের ভিতেই তৈরি হয়েছে দেশের সংস্কৃতি। তিনি মনে করিয়ে দেন, ১৯৪৭ সালে ৫ জুলাইয়ে বল্লভভাইয়ের ভাষণ। তিনি বলেছিলেন, শত্রুদের কাছে আমাদের পরাজয়ের বড় কারণ হল পারস্পরিক কলহ এবং বিদ্বেষ। কিন্তু মোদী আশ্বাস দেন, এই ভুল আর পুনরাবৃত্তি হবে না।


আরও পড়ুন- FTII-এর চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন অনুপম খের


কিন্তু রাহুলের খোঁচা থেমে থাকে নি। মোদীর বক্তৃতার সময়ই রাহুল আরও একটি টুইটে সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিনে শ্রদ্ধার্ঘ জানান। পাশাপাশি তিনি বলেন, বল্লভভাই ছিলেন সম্পূর্ণভাবে কংগ্রেসের লোক। ধর্মন্ধতা বা সাম্প্রদায়িকতার কোনও জায়গা ছিল না তাঁর কাছে। যে বিজেপি সরকারের বিরুদ্ধে প্রতি দিন সাম্প্রদায়িকতার অভিযোগ এনে কংগ্রেস কাঠগড়ায় দাঁড় করাচ্ছে, এ দিনে রাহুলের টুইট মোদীকেই কটাক্ষ করে করা বলে মনে করছেন বিশেষজ্ঞরা।