জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলায় জোট-জল্পনায় ইতি। ৪২ আসনেই প্রার্থীদের নাম ঘোষণা দিল তৃণমূল। 'কংগ্রেস সবসময়ই চেয়েছিল, ইন্ডিয়া জোট ঐক্যবদ্ধভাবে বিজেপির বিরুদ্ধে লড়াই করুক', এক্স হ্যান্ডেলে পোস্ট দিলেন  জয়রাম রমেশ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Maahadev Betting App Scam: ২৫০ কোটির বেটিং দুর্নীতি! ফেঁসে গেলেন তারকা ক্রিকেটারের বোন


ঘটনাটি ঠিক কী? চব্বিশে লোকসভা ভোটে বিজেপির বিরুদ্ধে বিরোধীদের সঙ্গে ইন্ডিয়া জোটে যোগ দিয়েছে তৃণমূল। যে জোটের  শরিক কংগ্রেসও। কিন্তু বাংলায় অধীর চৌধুরীদের সঙ্গে আসন সমঝোতার সম্ভাবনা কার্যত খারিজ করে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সাফ কথা, 'বাংলায় কংগ্রেসের সঙ্গে কোনও সম্পর্ক নেই। অল ইন্ডিয়ায় কী করব না করব আফটার ইলেকশন ভাবব'। জোট নিয়ে অধীর চৌধুরীকে নিশানা করেছিলেন অভিষেক।


আজ, রবিবার কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে ব্রিগেডে সমাবেশ করল তৃণমূল। নাম, 'জনগর্জন সভা'।  সেই সভাতেই একে একে রাজ্যের ৪২ আসনেই প্রার্থীর নাম ঘোষণা করে দিলেন অভিষেক। এরপর যাঁরা প্রার্থী হলেন, তাঁরা মঞ্চে উঠলেন এবং দলনেত্রী মমতার পিছনে পিছনে হাঁটলেন ব়্যাম্পেও।


 



এদিকে লোকসভা ভোটে ৩৯ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে কংগ্রেস। কিন্তু সেই তালিকায় নেই বাংলার কোনও আসন।  কেরলের ওয়েনাড় থেকেই ফের প্রার্থী হলেন রাহুল গান্ধী। ছত্তিশগড়ে রাজনন্দগাঁও থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। তিরুবনন্তপুরে কংগ্রেস প্রার্থী শশী থারুর। আলাপ্পুঝা থেকে লড়বেন কেসি বেণুগোপাল।


আরও পড়ুন:  Uttar Pradesh: মাঠে খেলতেই খেলতেই মাটিতে লুটিয়ে পড়ল ৮ বছরের খুদে! তারপর...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)