নিজস্ব প্রতিবেদন: মধ্য প্রদেশে নির্বাচন ২৮ নভেম্বর। আজ, শনিবার ইস্তেহার প্রকাশ করল কংগ্রেস। ক্ষমতায় এলে কৃষকদের জন্য বিদ্যুতের মাসুল অর্ধেক করে দেওয়া হবে। প্রতিটি পঞ্চায়েতে হবে গোশালা। মুকুব করা হবে কৃষকদের ঋণ। এমনই একাধিক প্রতিশ্রুতির সম্ভারে সাজানো কংগ্রেসের ইস্তেহার। তবে, মধ্য প্রদেশের বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান কটাক্ষ করে বলেন, মিথ্যে প্রতিশ্রুতি। কোনওটাই পূরণ হবে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- দিনের বেলায় নাইটি পরে বেরলে ২ হাজার টাকা জরিমানা! ধরিয়ে দিলে হাজার টাকা পুরস্কার!


শনিবার ভোপালে এক নির্বাচনী সভায় কংগ্রেসের ইস্তেহার সম্পর্কে বলতে গিয়ে ইন্দিরা ও রাজীব গান্ধীর প্রসঙ্গ টেনে আনেন শিবারাজ। বলেন, কংগ্রেস আজ যে ইস্তেহার প্রকাশ করল, তার কোনওটা পূরণ হবে না। দেশের দারিদ্র দূর করার প্রতিশ্রুতি দিয়েছিলেন ইন্দিরা এবং রাজীব গান্ধী। কিন্তু পারেননি। নরেন্দ্র মোদী সরকার তার অনেকটাই করে দেখিয়েছে। এমনকি নিজের সরকারের সাফল্যও তুলে ধরলেন শিবরাজ সিং চৌহান।


আরও পড়ুন- প্রধানমন্ত্রীর মুখে মুখ্যমন্ত্রীর দুর্নীতির কথা নেই কেন? ছত্তীসগঢ়ে সওয়াল রাহুলের


ব্যাপম, কৃষক আত্মহত্যা-সহ একাধিক ইস্যু নিয়ে শিবরাজ সরকারের তুলোধনা করছেন রাহুল গান্ধী। মধ্য প্রদেশের নির্বাচনকে সামনে রেখে ‘প্রতিশ্রুতি পত্র’ নামে ইস্তেহার প্রকাশ করেন কংগ্রেস নেতা কমল নাথ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কংগ্রেস সাংসদ জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, দিগ্বিজয় সিং-সহ কংগ্রেসের অন্যান্য নেতারা। সংবাদিকদের সঙ্গে কথা প্রসঙ্গে রাজ্য কংগ্রেসের বিশষ্ট নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেন, এই প্রথম আমরা কোনও প্রতিশ্রুতি পত্র প্রকাশ করছি। একে ইস্তেহার বলা যায় না। এটা আমাদের সংকল্প পত্র। অত্যন্ত ইতিবাচক মনোভাব নিয়ে এগোচ্ছি আমরা।