নিজস্ব প্রতিবেদন: দলের নেতাদের দেশের দলিত, তফসিলি ও গারিবদের পাশে দাঁড়াতে বললেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। কংগ্রেসের সভাপতি হওয়ার পর রবিবার ছিল দলের নবগঠিত ওয়ার্কিং কমিটির প্রথম বৈঠক। নেতাদের তিনি মনে করিয়ে দেন, কংগ্রেসকেই হতে হবে ‘ভারতের কণ্ঠস্বর’।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-পুলিসকর্মীর দেহ উদ্ধারের ২৪ ঘণ্টার মধ্যে কাশ্মীরে ৩ জঙ্গিকে খতম করল সেনা


গত এক বছরে কয়েকটি উপনির্বাচনে বিজেপির পরাজয় ছাড়া তাঁর উৎসাহ পাওয়ার মতো তেমন কোনও রাজনৈতিক সাফল্য তাঁর ভাঁড়ারে নেই। ওই জয়ও কংগ্রেসের একার নয়। সংসদেও তিনি খুব একটা সুবিধে করতে পারছেন না। এরকম এক অবস্থায় দলকে চাঙ্গা করার জন্য তিনি দেশের নির্যাতিতদের পাশে দাঁড়ানোর ডাক দিলেন। তিনি বলেন, কংগ্রেসের মধ্যে শক্তির পাশাপাশি অভিজ্ঞতাও রয়েছে। সেটাকেই বিজেপির বিরুদ্ধে কাজে লাগাতে হবে।


অন্যদিকে, প্রাক্তন সভানেত্রী সোনিয়া গান্ধীও বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের ডাক দেন। তিনি বলেন, এই ভয়ঙ্কর সময় থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে হবে। দেশের গণতন্ত্র বাঁচানোর জন্যই বিজেপিকে প্রতিহত করা প্রয়োজন।


আরও পড়ুন-বিছানায় মিলল বাবা-মায়ের রক্তাক্ত দেহ, পাশে ঘুমাচ্ছে ২ সন্তান


উল্লেখ্য, গত ১৭ জুলাই কংগ্রেস ওয়ার্কিং কমিটি নতুন করে সাজিয়েছেন রাহুল গান্ধী। কমিটিতে এ কে অ্যান্টনি, আহমেদ প্যাটেল, গুলাম নবি আজাদ ও মল্লিকার্জুন খাড়গেকে রাখার পাশাপাশি সরিয়ে দিয়েছেন দিগ্বিজয় সিং, কমল নাথ, সুশীল কুমার সিন্ধের মতো বয়স্কদের।