নিজস্ব প্রতিবেদন: করোনা আবহেই গত ৫ অগাস্ট মহা ধুমধামে রাম মন্দিরের ভূমিপুজো হয়েছে অযোধ্যায়। অনুষ্ঠানে ছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু মন্দির নির্মাণ শুরু হবে কবে?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এনিয়ে রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই সংবাদমাধ্যমে জানিয়েছেন, রাম মন্দিরের নির্মাণ শুরু হবে ১৭ সেপ্টেম্বরের পর।


আরও পড়ুন-মুখ্যমন্ত্রীর ল্যান্ডলাইনে দাউদের নামে ফোন! হুমকি এল 'মাতশ্রী' বাসভবন উড়িয়ে দেওয়ার


কেন ১৭ সেপ্টেম্বরের পর নির্মাণ শুরু করা হবে? চম্পত রাই জানিয়েছেন, বর্তমানে পিতৃপক্ষ চলছে। এই সময়ে কোনও শুভ কাজ শুরু করা যায় না। এই সময়ে পূর্বপুরুষের উদ্দেশ্য তর্পণ করা হয়। পিতৃপক্ষ শেষ হচ্ছে ১৭ সেপ্টেম্বর। তার পরেই শুরু হবে রামমন্দির নির্মাণের কাজ।


চম্পত রাই জানান, রাম মন্দিরের ভিত তৈরি করে দেবে লার্সেন অ্যান্ড টুব্রো কোম্পানি। মন্দির চত্ত্বর হবে ১২,৮৭৯ বর্গ মিটার এলাকা জুড়ে। কোনও টাকা না নিয়েই ওই কাজ করছে এল অ্যান্ড টি। ভিত তৈরির জন্য মাটির ১০০ ফুট নীচে খাড়া করা হবে ১২০০ পিলার। সবকটি পিলারই হবে পাথরের। কোনও লোহা ব্যবহার করা হবে না। 


আরও পড়ুন-'তৃণমূল ৩০ শতাংশের জন্য করেছে, বিজেপি ১০০ শতাংশের জন্য কাজ করবে', প্রতিশ্রুতি কৈলাসের


মন্দির নির্মাণের জন্য মুম্বই ও হায়দরাবাদ থেকে যন্ত্রপাতি আনা হচ্ছে বলে জানিয়েছেন চম্পত রাই। ট্রাস্টের তরফে মোট ১০০ জন শ্রমিক নিয়োগ করা হবে। করোনা সংক্রমণের কথা মাথায় রেখে এদের সবারই করোনা টেস্ট করা হবে।