নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের আগেই রাম মন্দির তৈরির কাজ শুরু হয়ে যাবে। রবিবার এমনই দাবি করলেন প্রাক্তন বিজেপি সাংসদ ও রাম জন্মভূমি ন্যাস প্রধান রামবিলাস বেদান্তি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত মাসেই ন্যাস প্রধান দাবি করেছিলেন, আদালতের আদেশের জন্য অপেক্ষা নয়, কোনও রায় না হলেও রাম মন্দির হবেই। অযোধ্যায় রাম মন্দিরের আর্বিভাব হবে হঠাতই। এদিন বেদান্তি বলেন, ‘অযোধ্যায় রাম মন্দির তৈরি করা হবে। এনিয়ে বদ্ধপরিকর বিজেপি। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগেই মন্দির নির্মানের কাজ শুরু হয়ে যাবে।’



আরও পড়ুন-পুড়ে খাক বাগরি!


জুন মাসে বেদান্তি মন্তব্য করেন ‘লোকসভা নির্বাচনের আগেই যে কোনও মূল্যে রাম মন্দির তৈরির কাজ শুরু হয়ে যাবে। মন্দিরের কাজ শেষ হতে সময় লাগবে। কিন্তু একটা বিষয় স্পষ্ট মন্দিরের কাজ শুরু হবে লোকসভা নির্বাচনের আগেই। লোকসভা নির্বাচনের আগেই যদি সুপ্রিম কোর্টের রায় বেরিয়ে যায় তাহলে ভালো। তা না হলেও ক্ষতি নেই অযোধ্যায় রাম মন্দির তৈরি হবেই।‘


রাম মন্দির নির্মানের জন্য কি আদালতের আদেশের কোনও প্রয়োজন নেই? বিষয়টি যেহেতু সুপ্রিম কোর্টের বিচারাধীন সেখানে রায়ের অপেক্ষা না করেই কি রাম মন্দির তৈরি হবে? বেদান্তি বলেন, আদালতের কোনও আদেশের প্রয়োজন নেই। বাবর যখন রাম মন্দির ভাঙেন তখন কোনও আদালতের রায় হাতে করে আনেননি। দেশের প্রতিটি হিন্দুর আবেগের বিষয় এটি। ১৯৪৯ সালে যখন রামলালা আবির্ভূত হন তখন তিনি আদালতের রায় নেননি।


আরও পড়ুন-পারফিউমের দোকানে ফুলকি থেকেই ভস্মীভূত বাগরি মার্কেট


উল্লেখ, বিজেপির নির্বাচনী ইস্তেহারে রাম মন্দির তৈরির বিষয়টি বড় করেই দেখানো হয়েছিল। বিজেপি ক্ষমতায় আসার পর ৪ বছরে কেটে গিয়েছে। মন্দির তৈরি হয়নি। এনিয়ে চাপ বাড়ছে দলের একংশের। কবে মন্দির তৈরি হবে তা স্পষ্ট করে না বললেও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী জানিয়েছেন রাম মন্দির তৈরি হবেই। রামের আশীর্বাদের অপেক্ষায় রয়েছি।