নিজস্ব প্রতিবেদন: ক্যারি ব্যাগের জন্য চাওয়া টাকা নিয়ে প্রায়শই গ্রাহকদের সঙ্গে বিতর্ক বেধে যায় মল কর্তৃপক্ষের।  এবার সেই বিতর্ক গিয়ে হাজির হল ক্রেতা সুরক্ষা দফতরে। তাতেই বেকায়দায় বিগবাজার। গচ্ছা দিতে হল ৫ লাখ টাকা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মাটিতে লেগে পা, থানার পাশেই ঝোপেই উদ্ধার যুবকের 'ঝুলন্ত' দেহ!


ক্যারি ব্যাগের জন্য নেহা গোয়েল নামে এক ক্রেতার কাছ থেকে ১২ টাকা নিয়েছিল চণ্ডীগড়ের বিগ বাজার।  ওই দামকে চ্যালেঞ্জ করে ক্রেতা সুরক্ষা দফতরে যান নেহা। তার পরেই চণ্ডীগড় বিগ বাজারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিল ক্রেতা সুরক্ষা দফতর।


বৃহস্পতিবার ক্রেতা সুরক্ষা দফতার তার রায়ে বলেছে, জরিমানা বাবদ নেহাকে দিতে হবে ১০০ টাকা। আইনি লড়াইয়ের খরচ হিসেবে দিতে হবে ১১০০ টাকা। পাশাপাশি  অতিরিক্ত ৫ লাখ টাকা জরিমানা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে, বিগবাজার কর্তৃপক্ষের দাবি, ক্যারি ব্যাগের জন্য ওই টাকা নেওয়ার কথা লেখাই রয়েছে।


আরও পড়ুন-দিল্লিতে ভেঙে পড়ল কোচিং সেন্টারের ছাদ; নিহত ৪ শিশু, ধ্বংসস্তূপে চাপা পড়ে অনেকে


সংবাদমাধ্যমে নেহা জানিয়েছেন, চণ্ডীগড়ের ইন্ড্রাস্ট্রিয়াল এরিয়া ফেজ -১ এর বিগ বাজার থেকে  তিনি মোট ১,১৯৮ টাকার বাজার করেন।  বিল দিতে গেলে তাঁর ওই টাকার সঙ্গে ১২ টাকা নেওয়া হল ক্যারি ব্যাগের জন্য। ম্যানেজারকে বলেও কোনও কাজ হয়নি। তার পরেই গত বছর ১ জুলাই তিনি ক্রেতা সুরক্ষা দফতরে অভিযোগ করেন।


ক্রেতা সুরক্ষা দফতর তার রায়ে বলেছে, ক্রেতাদের কখনওই মলের ভেতরে ক্যারি ব্যাগ নিয়ে ঢুকতে দেওয়া হয় না। কারণ তারা জানে ক্যারি ব্যাগ নিয়ে ঢুকতে দিলে ক্রেতা আর ব্যাগ নেবেন না। এভাবেই ক্রেতাদের কাছ থেকে সুযোগ নেয় তারা।