নিজস্ব প্রতিবেদন : করোনায় ফের মৃত্যু ভারতে। নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তামিলনাড়ুতে প্রাণ হারিয়েছেন ৫৪ বছরের এক প্রৌঢ়। এরফলে করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১-তে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার ভোরে তামিলনাড়ুর এক হাসপাতালে তাঁর মৃত্যু হয়। কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে এটাই প্রথম মৃত্যুর ঘটনা তামিলনাড়ুতে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ওই ব্যক্তির মৃত্যুর খবর সরকারিভাবে নিশ্চিত করেছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সি বিজয়ভাস্কর।


তিনি আরও জানিয়েছেন, ওই ব্যক্তির অন্যান্য শারীরিক সমস্যা ছিল। দীর্ঘদিন ধরে ওই ব্যক্তির COPD বা শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল। ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস বা সুগারের রোগীও ছিলেন। উচ্চ রক্তচাপজনিত সমস্যাও ছিল। তাঁকে বাচানোর জন্য সমস্ত রকম চেষ্টা করা হয়েছিল। কিন্তু এদিন ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর।


তামিলনাড়ুতে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ জন। তার মধ্যে ৩ জন মহিলা। দেশে আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়ে গিয়েছে। দেশে আক্রান্ত ৫৩৬ জন। ভারতে তৃতীয় পর্যায়ের সংক্রমণ (সামাজিক সংক্রমণ) রুখতে করোনাভাইরাসের সংক্রমণ শৃঙ্খল ভাঙা-ই এখন প্রধান লক্ষ্য। আর সেই লক্ষ্যেই গোটা দেশে ১৪ এপ্রিল পর্যন্ত ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


আরও পড়ুন, লকডাউনে কী কী পরিষেবা খোলা, কী কী বন্ধ? জানিয়ে দিল স্বরাষ্ট্রমন্ত্রক