নিজস্ব প্রতিবেদন: দিল্লিতে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। দিল্লিতে মোট আক্রান্ত ২৮,৬৯৪, সক্রিয় করোনা আক্রান্ত ১৮,৩১১, মৃত ৭০৮। সংক্রমণের ভয়ে দিল্লির সঙ্গে অন্যান্য রাজ্যের সীমান্ত বন্ধ রাখা হয়েছে। এরকম এক পরিস্থিতিতে কড়া সিদ্ধান্ত নিল দিল্লি সরকার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ক্ষ্য একুশ,  অমিতের 'অনলাইন ব্রিগেডে' এক কোটি মানুষের কাছে পৌঁছনোর দাবি বঙ্গ বিজেপির


দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আজ বলেন, দিল্লির সরকারি হাসপাতালে চিকিত্সা হবে একমাত্র দিল্লির করোনা রোগীদের। পাশাপাশি যেসব বেসরকারি হাসপাতালে নিউরো সার্জারির মতো সার্জারি হয় সেগুলো বাদে অন্যান্য বেসরকারি হাসপাতালগুলিতেও একমাত্র দিল্লিবাসীর চিকিত্সা হবে। তবে কেন্দ্রের অধীনে থাকা হাপাতালগুলিতে রাজ্যের বাইরের করোনা রোগীরা ভর্তি হতে পারবেন।


আরও পড়ুন-তন্ত্রসাধনার শিকার একরত্তি, নদীর পাড় থেকে উদ্ধার আড়াই বছরের শিশুর দেহ


এদিন কেজরিওয়াল আরও বলেন, রাজ্যে করোনা সংক্রমণের যে অবস্থা তাতে জুন মাসের শেষে দিল্লির কোভিড রোগীর চিকিত্সার জন্য ১৫,০০০ বেডের প্রয়োজন হবে। তাই দিল্লি বাসীদেরই চিকিত্সা হবে এখানকার হাসপাতালে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বাড়ির বয়স্ক মানুষদের উচিত পরিবারের অন্যান্যদের যতটা সম্ভব কম যোগাযোগ রাখা। কারণ তাদেরই করোনায় আক্রান্ত হওয়ার ভয় সবচেয়ে বেশি। পাশাপাশি সোমবার থেকে অন্যান্। রাজ্যের সঙ্গে দিল্লির সীমান্ত খুলে দেওয়া হবে।