নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রের পর দিল্লিতেও চরম তাণ্ডব করেছিল করোনাভাইরাস। এবার ঘুরে দাঁড়াচ্ছে সেই দিল্লি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার দিল্লির(Delhi)স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, দিল্লির প্রতি ২ জনের মধ্যে ১ জনের দেহে করোনায় আক্রান্ত হয়েছিলেন। সেইসব আক্রান্তের দেহে তৈরি হয়েছে করোনা মোকাবিলার অ্যান্টিবডি। রাজধানীতে পঞ্চম সেরো সার্ভে বা সেরোলজিক্যাল সার্ভের রিপোর্টে এমনই পরিসংখ্যান উঠে এসেছে। ২ কোটি জনসংখ্যার দিল্লি ক্রমশ করেনার বিরুদ্ধে হার্ড ইমিউনিটির দিকে এগেচ্ছে।


আরও পড়ুন-'ভোট এলেই বলে চা-বাগান খুলে দেব, আর ভোট মিটলেই পালিয়ে যায়', BJP-কে কটাক্ষ Mamata-র


দিল্লির স্বাস্থ্যমন্ত্রী বলেন,'দিল্লিতে করা পঞ্চম সেরো সার্ভেতে(Sero Survey ) দেখা যাচ্ছে রাজধানীর ৫৬.১৩ শতাংশ মানুষের দেহে করোনার অ্যান্টবড়ি রয়েছে। গত ১৫-২৩ জানুয়ারি ওই সার্ভে করা হয় রাজধানীর ২৮০০০ মানুষের ওপরে। উত্তর দিল্লির মানুষদের মধ্যে সবচেয়ে কম অ্যন্টিবডি পাওয়া গিয়েছে। শতকরা হিসেবে এই সংখ্যা ৪৯ শতাংশ। অন্যদিকে, দক্ষিণ দিল্লিতে এই সংখ্যা ৬২.১৮ শতাংশ।'



গোটা দেশের সঙ্গে দিল্লিতেও দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ কমছে। বর্তমানে সংক্রমণে হার দৈনিক ২০০। তবে এই সময়ে করোনা মোকাবিলায় কোনও রকম ঢিলেমি চলবে না। মাস্ক পরতে হবে। সতর্ক করেছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী।


আরও পড়ুন-একটা পাতা পড়লে বটগাছের কি কিছু আসে যায়? : Partha


এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৮,৬৩৫ জন। গত ৮ মাসে এটাই সর্বনিম্ন আক্রান্তের সংখ্যা। গত বছর জানুয়ারি মাসে প্রথম করোনা ধরা পড়ে। এপ্রিল পর্যন্ত আক্রান্তের সংখ্যা কম থাকলেও মে মাস থেকে তা লাফিয়ে বাড়তে থাকে। সেপ্টেম্বরে তা সর্বোচ্চ সীমায় পৌঁছে যায়। এক সময়ে দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ পর্যন্ত চলে যায়।  এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়েছেন মোট ১.০৭ কোটি মানুষ। মৃত্যু হয়েছে ১.৫৪ লাখ জনের।