নিজস্ব প্রতিবেদন: সোমবার স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে ভারতে গত ২৪ ঘন্টায় ২,৫০৩টি নতুন কোভিড -১৯ সঙ্ক্রমণের ঘটনা রেকর্ড করা হয়েছে। একদিনে মোট ২৭ জনের মৃত্যু হয়েছে। মোট মৃত্যুর সংখ্যা হয়েছে ৫,১৫,৮৭৭। সক্রিয় সংক্রমণের সংখ্যা ৩৬,১৬৮ হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



২৪ ঘন্টার ব্যবধানে সক্রিয় কোভিড -১৯ কেসলোডে ১,৯০১টি কম কেস রেকর্ড করা হয়েছে। দেশে আজ ৪,৩৭৭টি রোগমুক্তির ঘটনা রেকর্ড করা হয়েছে। মোট রোগমুক্তির সংখ্যা ৪,২৪,৪১,৪৪৯।


সক্রিয় কেসগুলি মোট কেসলোডের ০.০৮ শতাংশ। যেখানে রোগমুক্তির জাতীয় হার আরও বেড়ে হয়েছে ৯৮.৭২ শতাংশ। মন্ত্রকসূত্রে এমনটাই জানা গেছে।


এছাড়াও, দেশব্যাপী কোভিড-১৯ টিকাদান অভিযানের অধীনে এখনও পর্যন্ত দেশে পরিচালিত মোট টিকার ডোজ ১৮০.১৯ কোটি ছাড়িয়ে গেছে। ভাইরাসের উপস্থিতি শনাক্ত করতে গত ২৪ ঘণ্টায় ৫,৩২,২৩২টি পরীক্ষা করা হয়েছে।


আরও পড়ুন: World Kidney Day: কিডনি-সংক্রান্ত মারণরোগ এড়াতে মেনে চলুন এই সামান্য কয়েকটি নিয়ম


অন্যদিকে, চিনে (China) কোভিড -১৯ সংক্রমণের দ্রুত বৃদ্ধির ফলে, দেশের দুটি বৃহত্তম শহর শেনজেন এবং সাংহাইতে কঠোর ভাইরাস রোখার ব্যবস্থা আরোপ করেছে।


করোনভাইরাস সংক্রমণের সাম্প্রতিক বৃদ্ধির ফলে, জনসাধারণের ব্যবহারের জন্য র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার অনুমতি দেওয়া হয়েছে। স্বাস্থ্য সংকটের সময়ে কাজে শিথিলতার জন্য সিনিয়র আধিকারিকদের বরখাস্ত করা হয়েছে চিনে। সংক্রমণের এই বৃদ্ধিকে দুই বছরের মধ্যে সবচেয়ে মারাত্মক প্রাদুর্ভাব হিসাবে বর্ণনা করা হয়েছে। বেশ কয়েকটি বড় শহরে লকডাউন ঘোষণা করতে বাধ্য হয়েছে চিনের সরকার।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)