নিজস্ব প্রতিবেদন: শুক্রবার চালু হয়েছে ব্রিটেনের(UK) উড়ান। করোনার নতুন প্রজাতির সংক্রমণ রুখতে এদিনই কড়া নির্দেশিকা জারি করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-৬ থেকে বেড়ে হল ৯! যাত্রীদের সুখবর শোনাল রেল মন্ত্রক


দিল্লির মুখ্যমন্ত্রী(Arvind Kejriwal) এদিন জানিয়ে দিয়েছেন, ব্রিটেন থেকে কেউ দিল্লিতে(Delhi) এলে তাঁকে ১৪ দিন কোয়ারেন্টিনে(Quarantine) থাকতে হবে। কোয়ারেন্টিন নিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, কেউ চাইলে Paid Quarentine-এ থাকতে পারে। আবার বিনা খরচে সরকারি Quarentine-এও থাকতে পারেন।


ব্রিটেন থেকে কেউ দিল্লিতে এলেই তাঁর RT-PCR টেস্ট করানো হবে। কেউ পজিটিভ(Covid Positive) হলে তাঁকে ১৪ দিন বাধ্যতামূলকভাবে সরকারি কোয়ারেন্টিনে থাকতে হবে। অন্যদিকে, কারও কোভিড পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট এলে তাঁকে ৭ দিন সরকারি কোয়ারেন্টিন ও ৭ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। প্রসঙ্গত, এখনও পর্যন্ত দেশে ব্রিটেনের নয়া প্রজাতির করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮৩।


আরও পড়ুন- উত্তর থেকে দক্ষিণ, জেলায় জেলায় চলছে Corona Vaccine-এর Dry Run


বুধবার ২৪৬ যাত্রী নিয়ে একটি বিমান দিল্লিতে এসেছে ব্রিটেন থেকে। ব্রিটেনে করোনার নতুন প্রজাতি ছড়িয়ে পড়ার পর গত ২৩ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত ব্রিটেনের উড়ান নিষিদ্ধ করেছিল কেন্দ্র। এবার তা চালু হতেই আশঙ্কায় দিল্লি সরকার। দিল্লির মুখ্যমন্ত্রী কেন্দ্রকে অনুরোধ করেছেন, আগামী ৩১ ডিসেম্বর থেকে ব্রিটেনের বিমান বন্ধ রাখা হোক। কারণ করোনার নতুন প্রজাতির সংক্রমণ ব্রিটেনের অবস্থা অত্যন্ত ঘোরতর করে ছেড়েছে। তাই এনিয়ে কোনও ঝুঁকি নেওয়া ঠিক নয়।