নিজস্ব প্রতিবেদন: কেরলে মুখোমুখি লড়াইয়ে দুই যুযুধান রাজনৈতিক প্রতিপক্ষ। একদিকে কট্টরপন্থী দক্ষিণ রাজনীতি, অন্যদিকে প্রগতিশীল মার্ক্সবাদী বামপন্থা। দক্ষিণ ভারতের বাম শাসিত কেরলে, বিজেপি এবং সিপিএম কেউ কাউকে একচুল জায়গাও ছাড়তে নারাজ। সম্প্রতি কেরলের 'জনরক্ষা যাত্রা' নিয়ে যে তর্জা শুরু হয়েছিল বাম-বিজেপির মধ্যে, এবার সেই আগুনে ঘি ঢালল সিপিএম। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে বামেরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  কেরলে বিজেপি বিরল, তাই কি সানি স্মরণ?


গোরক্ষপুর হাসপাতালে অক্সিজেনের অভাবে শিশুমৃত্যু, বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় হাসপাতালে অ্যানাসথেসিয়ার জন্য ইন্ডাস্ট্রিয়াল গ্যাসের ব্যবহার, ইত্যাদি বিষয়কেই হাতিয়ার করে জোরালো প্রচারে নেমেছে বামেরা। সিপিএমের বিরুদ্ধে পাল্টা তোপ দেগে বিজেপি সামনে নিয়ে এসেছে, কেরলে ডেঙ্গিতে মৃত্যুর ঘটনা। 


আরও পড়ুন-  অমিত শাহ ভিজে যাওয়া শব্দ বাজি, মন্তব্য পিনারাই বিজয়নের


সম্প্রতি কেরলে বিজেপি সভাপতি অমিত শাহের 'জনরক্ষা যাত্রা' নিয়ে তৈরি হওয়া রাজনৈতিক উত্তাপ চোখ এড়ায়নি কারোরই। যদিও শুরুটা হয়েছিল স্বাধীনতা দিবসে আরএসএস-এর শীর্ষ নেতা প্রবীন তোগাড়িয়ার পতাকা উত্তেলন দিয়ে। এরপর কেরলের পিনারাই বিজয়নের সরকারকে কটাক্ষ করে ইউপি-র মুখ্যমন্ত্রীর তোপ, "কীভাবে হাসপাতাল চালাতে হয়, উত্তর প্রদেশের থেকে শেখা উচিত কেরলের।" জবাবে গোরক্ষপুরের ঘটনাকে হাতিয়ার করে সিপিএম। এবার সেই আগুনে ঘৃতাহুতি বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের হাসপাতালের ঘটনা।