নিজস্ব প্রতিবেদন- এই তো গত মাসের কথা। বিতর্কিত মন্তব্য করে তিনি আলোচনার কেন্দ্রে ছিলেন। উন্নাওয়ের লোকসভার সাংসদ সাক্ষী মহারাজ বলেছিলেন, কোনও গ্রামে একটি মুসলিম পরিবার থাকলেও সেখানে দেখবেন অনেকটা জায়গা জুড়ে কবরস্থান রয়েছে। এদিকে ওই একই গ্রামে অর্ধেক জনসংখ্যা হিন্দু হলেও শ্মশান থাকে না। তখন হিন্দুদের মৃতদেহ কারও ক্ষেতে বা নদীর ধারে দাহ করা হয়। এটা কেমন ন্যায়! তার পরই তিনি হুঙ্কার ছেড়েছিলেন, হিন্দুদের ধৈর্য এবং সহনশীলতার পরীক্ষা যেন না নেওয়া হয়। হিন্দুদের ধৈর্যের বাঁধ ভেঙে গেলে অনেক কিছু হতে পারে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিজেপি সাংসদ সাক্ষী মহারাজ আরো একবার বিতর্কিত মন্তব্য করে শিরোনামে।করোনায় আক্রান্ত হয়েছেন তিনি। আইসোলেশন-এ রয়েছেন। তবে অসুস্থতার মাঝেই তিনি আরও একবার বিতর্কিত মন্তব্য করে বসলেন। ফেসবুক পোস্টে লিখলেন, যে বছর বকরি ঈদে কোরবানি দেওয়া হবে না সেই বছর আমরাও দিওয়ালিতে বাজি ফাটাব না। তাই ততদিন যেন পরিবেশ দূষণ নিয়ে কেউ নিজের জ্ঞান ফলাতে না আসেন! স্বাভাবিকভাবেই তাঁর এমন পোস্ট অসহিষ্ণু বলে দাবি করেছেন অনেকেই। তবে সাক্ষী মহারাজ নিজের বক্তব্যে স্থির রয়েছেন।


আরও পড়ুন-  মন্ত্রকের কাজকে স্পষ্ট করতে নাম বদলে ফেলল মোদী


এর আগেও বহুবার প্ররোচনামূলক বক্তব্য রেখেছেন সাক্ষী মহারাজ। এই বছর অবশ্য সব কিছুর উর্ধ্বে মানুষের স্বাস্থ্য জড়িয়ে রয়েছে। একাধিক রাজ্যের সরকার এবার দিওয়ালিতে আতশবাজি পোড়ানোর ব্যাপারে নিষেধাজ্ঞা দারি করেছে। করোনা পরিস্থিতি বাজি ফাটানোর জেরে হওয়া বায়ুদূষণ বিপদ বড়াতে পারে। এই আশঙ্কাতেই এবার বাজি পোড়ানোর ব্যাপারে যত নিষেধাজ্ঞা।