নিজস্ব প্রতিবেদন: তিতলির পর এবার ‘গাজা’। বঙ্গোপসাগরে তৈরি এই ঘূর্ণাবর্তের ফলে সৃষ্ট ঘূর্ণিঝড় তোলপাড় করতে পারে দক্ষিণের তিন রাজ্যে। এমনই সতর্কতা জারি করল দিল্লির হাওয়া অফিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ভুয়ো বিল ছাপিয়ে চাঁদা তোলা, শাস্তি পেল ২ পুলিসকর্তা


বঙ্গোপসাগরে তৈরি হয়েছে এক গভীর ঘূর্ণাবর্ত। সেটি আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তিশালী হয়ে ঘূর্ণিঝড়ের আকার নিতে পারে। রবিবার এমনটাই জানানো হয়েছে। ফলে তামিলনাড়ু, পুদুচেরি ও দক্ষিণ অন্ধ্রপ্রদেশে সতর্কবার্তা জারি করা হয়েছে।



আবহাওয়া দফতরের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ওই ঘূর্ণিঝড়টি ক্রমশ শক্তিশালী হয়ে পশ্চিম ও উত্তরপশ্চিম দিকে সরে যেতে পারে। এর ফলে আগামী ৩৬ ঘণ্টায় তামিলনাড়ুতে ও আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অন্ধ্রের দক্ষিণ উপকূলে প্রবল ঝড় হতে পারে।


পশ্চিম ও দক্ষিণপশ্চিম দিকে অগ্রসর হয়ে ঘূর্ণিঝড়টি ক্রমশ দুর্বল হয়ে তা তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশের কাড্ডালোর ও শ্রীহরিকোটার মধ্যে দিয়ে পেরিয়ে যাবে আগামী ১৫ নভেম্বরের মধ্যে।


আরও পড়ুন-মেয়েকে নিয়ে বাজি ফাটাচ্ছিলেন আইনজীবী, স্ত্রীকে ডাকতে এসে বেডরুমে দেখলেন...


শনিবার বঙ্গোপসাগরে তৈরি হয় একটি গভীর নিম্নচাপ। তা ক্রমশ দক্ষিণপশ্চিম দিকে সরেছে। ক্রমশ তা ঘূর্ণিঝড় গাজা-র পরিণতা হয়েছে। আবাহাওয় দফতরের পূর্বাভাস অনুযায়ী, তামিলনাড়ু, পুদুচেরি ও অন্ধের কিছু অংশে বিচ্ছিন্নভাবে প্রবল বৃষ্টি হতে পারে। বৃষ্টি হতে পারে আন্দামানেও।