সংবাদ প্রতিবেদন: বাড়ানো হল বাধ্যতামূলক  FASTag এর সময়সীমা। এখনই দিতে হবে না জরিমানা। ভুতল পরিবহণ মন্ত্রক বছরের শেষ দিনে জানিয়েছে, ১৫ ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত  FASTag ছাড়া গাড়ি নিয়ে যাতায়াত করা যাবে জাতীয় সড়কে। জাতীয় সড়ক দিয়ে যাওয়ার সময় FASTag না থাকলে পূর্ববর্তী নিয়ম অনুযায়ী  দ্বিগুন টোল দিতে হবে না। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভুতল পরিবহণ মন্ত্রক পূর্বে যে নির্দেশিকা জারি করেছিল তাতে স্পষ্ট উল্লেখ্য ছিল ১ জানুয়ারি ২০২১ থেকে  গাড়িতে FASTagনা থাকলে জারিমানা বাবদ দিনে হবে দ্বিগুন টোল। ফের সেই সময়সীমা বাড়িয়ে দেওয়া হল। ২০১৮ সাল থেকে  FASTag বাধ্যতামূলক করার প্রচেষ্টায় কেন্দ্র। পূর্ববর্তী নিয়ম জারি থাকলে ১৬ ফেব্রুয়ারি থেকে FasTag গাড়িতে লাগানো না থাকলে দেশের মধ্যে ৬১৫ টি জাতীয় ও ১০১ টি রাজ্য টোল প্লাজায় প্রতিদিন দ্বিগুণ টোল দিতে হবে। 


যে প্লাজায় যত টাকার টোল, নন ফাস্ট ট্যাগ গাড়িকে প্রতিবার তার দ্বিগুণ টোল দিতে হবে। মাল্টি জার্নি ও আপ ডাউন জার্নিতে টোলের নিয়মেও এসেছে বদল।  জি ২৪ ঘন্টাকে এক্সক্লুসিভ সাক্ষাতকারে জানালেন  চিফ জেনারেল ম্যানেজার, NHAI, কলকাতা।ন্যাশেনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়া জানিয়েছে, বাংলায় ৬০ শতাংশ গাড়িতে লাগানো হয়েছে  FasTag।   


সারা দেশে প্রতিদিন ৫ কোটি গাড়ি জাতীয় সড়ক ব্যবহার করে। তার মধ্যে ট্যাগ লেগেছে ২ কোটি ২৫ লাখ গাড়িতে।