জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবগারি দুর্নীতি মামলায় একাধিকবার ইডির তলব এড়ান কেজরি। তাই কেজরিকে হাজিরার নির্দেশ দিয়েছিল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। শনিবার সশরীরে আদালতে হাজির হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ইডি-র সমন মামলায় রাউজ অ্যাভিনিউ আদালত কেজরিওয়ালকে সশরীরে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে। তার আগে আদালতে আবেদন জানিয়ে নিজেই ১৬ মার্চ হাজির হওয়ার কথা জানিয়েছিলেন কেজরিওয়াল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, ZEE NEWS-MATRIZE Opinion Poll: বাংলায় এগিয়ে তৃণমূলই, আসন কমবে বিজেপির!


দিল্লি আবগারি নীতি পরিবর্তন মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ বার নোটিশ পাঠালেও ইডি-র সামনে হাজির হননি কেজরিওয়াল। তবে এদিন ১৫ হাজার টাকার বন্ডে জামিন পেলেন আপ সুপ্রিমো। মদ কেলেঙ্কারি মামলায় আটবার কেজরিওয়ালকে সমন জারি করেছে ইডি। প্রতি ক্ষেত্রেই তিনি ইডির সমন এড়িয়ে গিয়েছেন। এনিয়ে ইডি দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আদালতে দুটি অভিযোগ দায়ের করে। 


তবে কেজরিওয়াল পঞ্চমবার তলব এড়ানোর পরেই দিল্লির আদালতের দ্বারস্থ হয় ইডি। কিন্তু আদালতের নির্দেশের আগে আবারও একাধিক বার কেজরিকে তলব করে ইডি। আপের দাবি ছিল, আদালতের রায়ের জন্য অপেক্ষা করা উচিত। সেই মামলাতেই আজ ছিল শুনানি। নিম্ন আদালতের সমনকে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন কেজরিওয়াল। অবশেষে মিলল জামিন। 


প্রসঙ্গত, মদ কেলেঙ্কারি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ইডি এখনও পর্যন্ত ৮ টি সমন পাঠিয়েছে অরবিন্দ কেজরিওয়ারকে। ২৭ ফেব্রুয়ারি, ২৬ ফেব্রুয়ারি, ২২ ফেব্রুয়ারি, ২ ফেব্রুয়ারি, ১৭ জানুয়ারি, ৩ জানুয়ারি, ২১ ডিসেম্বর এবং ২নভেম্বর কেজরিওয়ালকে সমন পাঠানো হয়েছিল।



আরও পড়ুন, ZEE NEWS-MATRIZE Opinion Poll: NDA প্রায় ৪০০-র কাছে, রেকর্ড ৪৬.৮% ভোট পেতে চলেছে মোদীর জোট!


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)