জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হিটওয়েভ ছিল, জলসংকট ছিল, এবার গোদের উপর বিষফোড়ার মতো এতে যোগ দিয়েছে বিদ্যুৎসংকটও। সব মিলিয়ে শহরের অবস্থা ভয়াবহ। সকলেই দিল্লি ছেড়ে পালাই-পালাই করছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: PM Narendra Modi: প্রধানমন্ত্রী হওয়ার পরে তাঁর প্রথম বিদেশ সফরে কোথায় যাবেন নরেন্দ্র মোদী?


তীব্র দাবদাহে পুড়ছে দেশের রাজধানী-শহর দিল্লি। তাপমাত্রা পৌঁছে গিয়েছে ৪৩ ডিগ্রি সেলসিয়াসে। স্বস্তি পেতে একটু পাখা বা কুলার বা এসি চালাবেন, তারও উপায় নেই। কারণ দিল্লির বিস্তীর্ণ এলাকা বিদ্যুৎবিহীন। উত্তরপ্রদেশের মাণ্ডোলা থেকে দিল্লিতে বিদ্যুৎ সরবরাহ হয়ে থাকে। জানা গিয়েছে, সেই মান্ডোলার পাওয়ার গ্রিডে আগুন লেগেছে। ফলে, বিদ্যুৎহীন হয়ে পড়েছে দিল্লির বিস্তীর্ণ এলাকা।


এই নিয়ে দিল্লির আপ সরকারের বিদ্যুৎমন্ত্রী আতিশি বলেন, (মঙ্গলবার) দুপুর ২টো ১১ মিনিট থেকে দিল্লির বহু এলাকায় পাওয়ার-কাট চলছে। দিল্লিকে দেড় হাজার মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করে উত্তরপ্রদেশের মাণ্ডোলা। সেখানে আগুন লেগেছে। তাঁরা অন্যান্য জায়গা থেকে বিদ্যুৎ এনে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছেন। তিনি বলেন, দেশের বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা নিয়ন্ত্রণ করে কেন্দ্রীয় সরকার। তাই বিদ্যুৎমন্ত্রীর সঙ্গে দেখা করার সময় চেয়েছি।


তবে এই নিয়ে কেন্দ্রের সমালোচনা করতে ছাড়েননি আতিশি। তিনি বলেন, মঙ্গলবার যেভাবে জাতীয় স্তরে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা স্তব্ধ হয়ে গেল, তা খুবই উদ্বেগের। দেশের রাজধানীর বিদ্যুৎব্যবস্থা ভেঙে যাওয়াটা চিন্তার। পিক-আওয়ারে দিল্লির বিদ্যুতের চাহিদা পৌঁছে গিয়েছিল ৮ হাজার মেগাওয়াটে। তখনও বিদ্যুৎ ছিল না। বিদ্যুৎ না-পেয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছে নেটপাড়া।


আরও পড়ুন: Oxford University: ব্রিটিশরা একে একে ফেরাচ্ছে সব লুট করা ভারতীয় জিনিসপত্র! এবার অক্সফোর্ডের পালা...


আর মানুষ ক্ষুব্ধ হবেন না-ই বা কেন! আবহাওয়াবিদেরা জানিয়ে দিয়েছেন, আপাতত দিল্লিতে হিটওয়েভের পরিস্থিতি বদলের কোনও আশাই নেই। প্রায় ১ মাস ধরে দিল্লিতে তাপপ্রবাহের পরিস্থিতি চলছে। পারদ ছুঁয়েছে ৫০ ডিগ্রির ঘর। এই পরিস্থিতিতে এক মুহূর্তও বিদ্যুৎসংযোগ ছাড়া থাকাটা সত্যিই কঠিন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)