নিজস্ব প্রতিবেদন : মুকুল রায়ের তোলা ফোনে আড়িপাতার (ট্যাপিং) অভিযোগ খারিজ করল দিল্লি হাইকোর্ট। রাজ্য সরকারের বিরুদ্ধে ফোন ট্যাপিংয়ের অভিযোগ এনেছিলেন মুকুল রায়। সেই অভিযোগ এদিন খারিজ করে দিল দিল্লি হাইকোর্ট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিজেপিতে যোগদানের পর থেকেই রাজ্যে 'পুলিসি রাজ' চলছে বলে অভিযোগ করেন মুকুল রায়। সদ্য বিজেপিতে যোগ দেওয়া মুকুলের কথায়, তাঁর গতিবিধির উপর নজরদারি রাখা হচ্ছে। এই মর্মে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করেন মুকুল রায়। অভিযোগের প্রেক্ষিতে নোটিস পাঠানো হয় টেলিকম মন্ত্রক, স্বরাষ্ট্র মন্ত্রক, বিভিন্ন টেলিফোন পরিষেবা প্রদানকারী সংস্থা ও রাজ্য সরকারকে। মুকুল রায়ের ফোনে আড়ি পাতা হচ্ছে কিনা, যদি আড়ি পাতা হয়ে থাকে তবে কার নির্দেশে হচ্ছে, মুখবন্ধ খামে তা হলফনামা দিয়ে জানাতে বলা হয় আদালতের তরফে। গত সপ্তাহে রাজ্য সরকার ও এমটিএনএল মুখবন্ধ খামে সেই হলফনামা জমা দিয়েছে।


বুধবার আদালত জানায়, জমা পড়া নথিতে ফোন ট্যাপিংয়ের কোনও প্রমাণ পাওয়া যায়নি। বিচারপতি ভিভু বাখরু সাফ বলেন, উপযু্ক্ত তথ্যপ্রমাণের অভাবেই মুকুল রায়ের দায়ের করা ফোন ট্যাপিংয়ের অভিযোগ খারিজ করে দেওয়া হল। তবে ভবিষ্যতে উপযুক্ত তথ্যপ্রমাণের ভিত্তিতে মুকুল রায় চাইলে ফের আদালতের দ্বারস্থ হতে পারেন বলেও জানানো হয়েছে আদালতের তরফে।


আরও পড়ুন, মাংসের ঝোলই চিনিয়ে দিল 'স্বামীরূপী' প্রেমিককে!


যদিও মুকুল রায়ের আইনজীবী আজ বার বারই আদালতে দাবি করেন যে তাঁর মক্কেল ও তাঁর সহযোগীদের ফোনের লোকেশনের ট্র্যাক করা হচ্ছে। অন্যদিকে, দিল্লি হাইকোর্টের রায়ের প্রেক্ষিতে মুকুল রায় ফের দাবি করেন, হলফনামায় রাজ্য সরকার 'মিথ্যে কথা' বলছে।


আরও পড়ুন, বিশ্ব বাংলা বিতর্কে হাওয়া গরম, হাইকোর্টের দ্বারস্থ মুকুল রায়