নিজস্ব প্রতিবেদন: গ্রেফতার প্রজতন্ত্র দিবসের লাল কেল্লায় ঢুকে তাণ্ডব চালানোর ঘটনায় অভিযুক্ত দীপ সিধুকে গ্রেফতার করল দিল্লি পুলিসের বিশেষ বিভাগ। কৃষক আন্দোলনকে ইন্ধন জুগিয়েছিল দীপ সিধু। কিন্তু কৃষকদের একাংশ তাঁকে বিজেপির লোক বলে মনে করেন। তাঁরা জানিয়েছিলেন, কৃষক আন্দোলনের মোড় ঘোরানো এবং অন্যদিকে চালিত করার চেষ্টা করেছেন দীপ সিধু। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রজাতন্ত্র দিবসের দিন লাল কেল্লায় ঢুকে ভাঙচুর চালানো ও পতাকা ওড়ানোরর ঘটনায় মূল অভিযুক্ত ছিল দীপ সিধু। এই ঘটনার পর গা ঢাকা দেন তিনি। তবে সোশাল মিডিয়া একাধিক ভিডিও আপলোড করেন তিনি। এরপর দীপ সিধুকে ধরে দিতে পারলে ১ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করে দিল্লি পুলিস। এরপর দীপ সিধুকে খোঁজার জন্য শুরু হয় চিরুনি তল্লাশি। অবশেষে মঙ্গলবার সকালে পুলিসের খপ্পরে পড়েন দীপ সিধু। 


লালকেল্লা সহ দিল্লিতে হাঙ্গামা করতে কৃষকদের উস্কেছিলেন পঞ্জাবি গায়ক ও অভিনেতা দীপ সিধু। এমনই চাঞ্চল্যকর দাবি করেন ভারতীয় কিষাণ ইউনিয়নের হরিয়ানা ইউনিটের প্রধান গুরনাম সিং চাদুনি। প্রজাতন্ত্র দিবসের দিন লালকেল্লার নিরাপত্তা বলয় ভেঙে ভেতরে ঢুকে পড়েন আন্দোলনকারী কৃষকরা। শুধু তাই নয়, লালকেল্লার গম্বুজে উঠে ধর্মীয় পতাকা তুলে দেওয়া হয়। এনিয়ে গুরনাম সিং বলেছিলেন, 'দীপ সিধুই আন্দোলনকারী কৃষকদের লালকেল্লায় নিয়ে গিয়েছিলেন। কৃষকদের লালকেল্লায় যাওয়ার কোনও পরিকল্পনা ছিল না।'