নিজস্ব প্রতিবেদন: জেএনইউ হামলার তদন্তে এবার বড়সড় সাফল্য পেল দিল্লি পুলিসের স্পেশাল ইনভেস্টিগেশন টিম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ৫ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের পেরিয়ার ও সবরমতী হোস্টেলে ঢুকে তাণ্ডব চালায় মুখোশধারী ৩০-৪০ জন দুষ্কৃতী। তাদের মধ্যে ছিল বেশ কয়েকজন মহিলাও। তাণ্ডবের যেসব ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেরকম একটি ভিডিয়োই হাতের অস্ত্র হয়ে উঠল পুলিসের।


আরও পড়ুন-নজিরবিহীন ঘটনা, রাজ্যপালের ডাকে সাড়া দিলেন না কোনও উপাচার্যই


একটি ভিডিয়োতে দেখা যায় মুখে নীল স্কার্ফ বেঁধে হাতে লাঠি নিয়ে ভাঙচুর চালাচ্ছে এক মহিলা। তার পরনে চেক শার্ট। সবরমতী হোস্টেলে ২ পুরুষ সঙ্গীর সঙ্গে সে পড়ুয়াদের হুমকি দিচ্ছে। দিল্লি পুলিসের দাবি, চেক শার্ট পরিহিত ওই মহিলা দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী।  তবে ওই ছাত্রী নাম করেনি পুলিস। সূত্রে খবর ওই মহিলা এবিভিপির সমর্থক।


সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়োটি  যিনি তুলেছেন তিনি ওই চেক শার্ট পরিহিত মহিলার দিকে ক্যামেরা তাক করে ভিডিয়োটিতে বলেছেন, ওই মহিলা বলছেন তিনি জেএনইউয়ের ছাত্রী। কিন্তু কোনও মতেই তিনি জেএনইউয়ের নন।


আরও পড়ুন-এপ্রিলেই ভোট কলকাতা পুরসভার, সংরক্ষণের আওতায় অর্ধেক আসন!


এদিকে, দিল্লি পুলিসের এক আধিকারিক সংবাদমাধ্যমে জানিয়েছেন, ওই মহিলাকে চিহ্নিত করা হয়েছে। তার বাড়িতে খোঁজ নেওয়া হয়েছিল। কিন্তু তাকে পাওয়া যায়নি। ফোনও বন্ধ। আমার ওকে আইন নোটিশ দিয়ে পুলিসের প্রশ্নের উত্তর দিতে বলব।


উল্লেখ্য, হাস্টেলে ফি বৃদ্ধির প্রতিবাদে  জেএনইউতে আন্দোলন করছিল বাম সমর্থক পড়ুয়ারা। এর মধ্যে গত ৫ জানুয়ারি ক্যাম্পাসে ঢুকে বাম ছাত্রদের ওপরে হামলা চালায় একদল মুখোশ পরিহিত দুষ্কৃতী। তাদের হামলায় মাথা ফাটে ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষের। আহত হন ৩৪ জন পড়ুয়া। ওই হামলার প্রতিবাদে উত্তাল হয়ে গোটা দেশে।