জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবার,দেশের রাজধানী দিল্লির সাকেত কোর্ট কমপ্লেক্সে চার রাউন্ড গুলি চালানো হয়। এই ঘটনায় নিউ ফ্রেন্ডস কলোনির এক মহিলা আহত হন। গুলির শব্দ শুনে ঘটনাস্থলে পৌঁছে যায় দিল্লি পুলিসের কর্মীরা। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই মহিলা শুক্রবার আদালতে জবানবন্দি দিতে গিয়েছিলেন। তিনি একটি মামলার সাক্ষী। এই সময় তিনি গুলিবিদ্ধ হন। বর্তমানে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



একজন ঊর্ধ্বতন পুলিস কর্মকর্তা জানিয়েছেন, আর্থিক বিরোধ সংক্রান্ত একটি মামলার শুনানির জন্য ওই মহিলা আদালতে এসেছিলেন যখন একজন ব্যক্তি তাঁকে গুলি করে।


সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, চার রাউন্ড গুলি চালানো হয়েছে।


দক্ষিণ-পশ্চিম দিল্লির দ্বারকায় একজন আইনজীবীকে বাইকে করে দু'জন লোক গুলি করে হত্যা করার কয়েকদিন পরেই এই ঘটনাটি ঘটেছে। হামলাকারীরা আদালতে প্রবেশ করার জন্য আইনজীবীর ছদ্মবেশ ধরেছিল।


 আরও পড়ুন: J&K Terror Attack: পুঞ্চে সেনার গাড়িতে ভয়ংকর জঙ্গি হামলা, শহিদ ৫ জওয়ান


হত্যাকাণ্ডের পরিপ্রেক্ষিতে, আইনজীবীদের নিরাপত্তা চেয়ে দিল্লি হাইকোর্টে একটি পিটিশন দায়ের করা হয়েছিল। আবেদনকারীরা বলেছেন যে তাদের নিজেদের নিরাপত্তা সম্পর্কে তাদের উদ্বেগ 'একজন প্রভাবশালী এবং বারের সিনিয়র সদস্যের ঠান্ডা মাথায় হত্যাকাণ্ডের ভিজ্যুয়াল এবং ভিডিও দেখে আরও বেড়েছে' এবং যদি দিল্লিতে 'অ্যাডভোকেটস প্রোটেকশন অ্যাক্ট' পাস না করা হয়, তাহলে তাদের সাহসি এবং আইনজীবীদের বিরুদ্ধে অপরাধ বৃদ্ধি পাবে।


দেশের রাজধানীতে আদালত চত্বরে হিংসার ঘটনা উদ্বেগজনকভাবে বৃদ্ধি পেয়েছে।


গত বছরের ২৪ সেপ্টেম্বর আইনজীবীদের পোশাক পরা দুই বন্দুকধারী গ্যাংস্টার জিতেন্দর মান ওরফে গোগিকে লক্ষ্য করে একাধিক গুলি চালায়। পুলিস পাল্টা গুলি চালালে ঘটনাস্থলেই দুজন নিহত হয় বলে অভিযোগ।


 আরও পড়ুন: Gujarat Riots 2002: গুজরাটে নারদা গাম হিংসায় বেকসুর খালাস ৬৮ অভিযুক্ত


গত বছরের এপ্রিলে, দুই আইনজীবী এবং তাদের এক মক্কেলের মধ্যে ঝগড়ার পরে, রোহিণী আদালতে গুলি চালানোর একটি ঘটনা ঘটে। পুলিস জানায়, আদালতে মোতায়েন নাগাল্যান্ড আর্মড পুলিস (ন্যাপ) এর একজন কনস্টেবল মাটিতে গুলি চালায়।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)