নিজস্ব প্রতিবেদন: পেশার সুরক্ষা, বেতন বৃদ্ধি এবং নাগরিক পরিষেবা সহ ৩৩ দফা দাবি নিয়ে আন্দোলনে নেমেছে রাজস্থানের ১০ হাজার চিকিত্সক। রবিবারই অল রাজস্থান ইন সার্ভিস ডক্টরস অ্যাসোসিয়েশনে নিজেদের ইস্তফাপত্র পেশ করেছেন শয়ে শয়ে চিকিত্সক। রাজস্থানের ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি চিকিৎসকদের ইস্তফা পেশের ঘটনাকে স্বীকার করে নিয়ে জানিয়েছেন, ১০ হাজার টাকার গ্রেড-পে'র সুবিধা, বেতন পরিকাঠামোতে সংশোধন, হাউজিং সুবিধা এবং পেশার সুরক্ষার মত বিষয়গুলি নিয়ে সরব হয়েছেন তাঁরা। একই সঙ্গে রাজস্থানের বসুন্ধরা রাজে সরকারের কাছে আন্দোলনকারী ডাক্তাররা সব চিকিৎসককে গ্রামীণ ভাতা দেওয়ার দাবিও তুলেছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডঃ অজয় চৌধুরি জানিয়েছেন, রাজস্থান সরকার যদি আন্দোলনরত ডাক্তারদের দাবি মেনে না নেয় তাহলে আরও সমস্যা বাড়বে। সরকারকে একই সঙ্গে হুমকি এবং সতর্কতার সুরে তিনি বলেন, "৬ নভেম্বরের মধ্যে চিকিৎসকদের দাবি দাওয়া সরকার না মেনে নিলে আরও বড় আন্দোলনে নামবে ডাক্তাররা।"  


আরও পড়ুন- বিপুল বিনিয়োগ করছে রেল, ৫ বছরে মিলবে ১০ লাখ চাকরির সু‌যোগ


দ্য টাইমস অব ইন্ডিয়া পত্রিকার প্রতিবেদন অনুযায়ী, আন্দোলনরত ডাক্তাররা প্রশাসনের সঙ্গে পুরোপুরি অসহযোগিতা প্রদর্শন করছেন। পাশাপাশি এও খবর, রোগীর চিকিত্সাও জারি রেখেছেন তাঁরা। চিকিৎসকরা জানিয়েছেন, আন্দোলন চললেও তাঁদের নৈতিক দায়িত্ববোধ এবং মানবিক অবস্থান থেকে সরে আসবেন না তাঁরা। গত ২২ অক্টোবর অল রাজস্থান ইন সার্ভিস ডক্টরস অ্যাসোসিয়েশনের ডাকে একটি জনসভা করে নিজেদের ৩৩ দফা দাবির কথা সরকারের কানে তুলেছিলেন আন্দোলনকারত চিকিৎসকরা। সপ্তাহ পার হয়েও যখন কোনওরকম ইতিবাচক ভূমিকা সরকারের পক্ষ থেকে নেওয়া হয়নি, তখনই বড় আন্দোলনের পথে যাওয়ার সিদ্ধান্ত নেন তাঁরা। চলে গণহারে ইস্তফা পেশ, 'অসহযোগ'। 


আরও পড়ুন- শুধুমাত্র জাতীয় সংগীতের সময় পা না থাকার আফশোস হয়: প্যারা অলিম্পিয়ান


যদিও আন্দোলনকারী ডাক্তারদের আশ্বস্ত করার চেষ্টা করেন রাজস্থান সরকারের স্বাস্থ্যমন্ত্রী কালীচরণ সরফ। তিনি বলেন, "ডাক্তারদের দাবি দাওয়া নিয়ে চিন্তাভাবনা করছে সরকার"। একই সঙ্গে কর্মপ্রক্রিয়া স্বাভাবিক রেখে আলোচনার মাধ্যমেই সমস্যা মেটানোর আর্জি জানিয়েছেন তিনি।