ওয়েব ডেস্ক: শিনা বোরা তার বোন নয়, মেয়ে। পুলিসের জেরায় স্বীকার করেছেন শিনা বোরা হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত ইন্দ্রাণী মুখার্জি। তবে শিনার বাবা কে তা নিয়ে এখনও ধন্দে রয়েছে পুলিস। অনুমান ইন্দ্রাণীর প্রথম স্বামী ত্রিপুরার এক চা বাগান মালিক সিদ্ধার্থ দাসের মেয়ে শিনা। আবার সময়ের হিসেব বলছে নাবালিকা অবিবাহিত ইন্দ্রাণীর সন্তান শিনা। তবে কি নিজের অতীত ঢাকতেই মেয়েকে সরিয়ে দিলেন ইন্দ্রাণী?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনার সূত্র খুঁজতে কলকাতা ও অসমে তদন্তকারী দল পাঠিয়েছে মুম্বই পুলিস। গৌহাটির ভাঙাগড়ে ইন্দ্রাণীর বাবা, মায়ের কাছেই বড় হয়েছেন শিনা। দশম শ্রেণি পর্যন্ত পড়েছেন গৌহাটির ডিজনিল্যান্ড স্কুলে। শিনা ছাড়াও প্রথম স্বামী সিদ্ধার্থর সঙ্গে ইন্দ্রাণীর সন্তান মিখাইলও থাকতেন তার বাবা, মায়ের সঙ্গেই। তথ্য বলছে সিদ্ধার্থের সঙ্গে যখন ইন্দ্রাণীর বিয়ে হয় তখন তার বয়স ২১। এই তথ্য থেকেই জোরালো হচ্ছে ইন্দ্রাণীর প্রথম বিয়ের আগেই শিনার জন্মের অনুমান।



প্রথম স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর কলকাতার সঞ্জীব খান্নাকে বিয়ে করেন ইন্দ্রাণী। সঞ্জীব-ইন্দ্রাণীর একমাত্র মেয়ে বিধি এখন মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন। সঞ্জীবের সঙ্গে বিচ্ছেদের পর ২০০২ সালে স্টার টিভি নেটওয়ার্কের সিইও পিটার মুখার্জির সঙ্গে বিয়ে হয় ইন্দ্রাণীর। তিনি নিজে সেই সময় স্টারের এইচআর কনলাসট্যান্ট হিসেবে কাজ করতেন। বিয়ের সময় পিটারের পরিবারের কাছে শিনাকে নিজের বোন হিসেবে পরিচয় দিয়েছিলেন ইন্দ্রাণী। মিখাইল জানিয়েছেন, সেই সময় তাদের টাকার প্রয়োজন ছিল বলে সত্যিটা চেপে গিয়েছিলেন তারা।


স্কুলের পাঠ শেষ করে মুম্বইতে আসেন শিনা। ২০০৯ সালে সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক হওয়ার পর ২০১১ সালে অ্যাসিট্যান্ট ম্যানেজার হিসেবে যোগ দেন রিলায়েন্স এডিএজিতে। কলেজে পড়ার প্রথম দিকেই পিটার মুখার্জির আগের পক্ষের ছেলে রাহুলের (পিটারের প্রথম শবনমের দুই সন্তান রাহুল ও রবিন) সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন সিনা। তবে শুরু থেকেই এই সম্পর্ক পছন্দ ছিল না ইন্দ্রাণীর। এরপর ২০১২ সালে হঠাত্ই নিখোঁজ হয়ে যান সিনা। ইন্দ্রাণী সকলকে জানিয়েছিলেন শিনা বিদেশে পড়তে গিয়েছেন। এরপর বারবারই ছেলে মিখাইলের কাছে শিনা প্রসঙ্গ এড়িয়ে গিয়েছেন ইন্দ্রাণী। রাহুল তাকে খোঁজার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন।


ইন্দ্রাণীর গাড়ির চালক শ্যাম মানব মনোহর রাইয়ের বয়ান থেকেই পুলিস জানতে পেরেছে কীভাবে শিনাকে জঙ্গলে খুন করা হয়। তবে কি মুখার্জি পরিবারের কাছ থেকে নিজের অতীত লুকোতেই মেয়েক খুন করলেন ইন্দ্রাণী?