জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নাবালিকাকে ডিজিটাল রেপের ঘটনায় যাবজ্জীবন কারাবাসের সাজা ঘোষণা করল জেলা আদালত ৷ দোষী প্রৌঢ়কে গৌতম বুদ্ধ নগর জেলা আদালত এই দণ্ডাদেশ দেয় ৷ এছাড়াও তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে আদালত ৷ জানা গিয়েছে, নয়ডার বাসিন্দা ওই প্রৌঢ় ২০১৯ সালের ২১ জানুয়ারি এক নাবালিকাকে ‘ডিজিটাল ধর্ষণ’ করে। অভিযুক্ত নয়ডাতে থাকলেও, সে পশ্চিমবঙ্গের বাসিন্দা। তারপরই থানায় অভিযোগ দায়ের হয়। অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় অভিযুক্তকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এক্ষেত্রে ডিজিটাল মানে ‘ডিজিটস’-কে বোঝানো হয়েছে। ইংরেজিতে ‘ডিজিট’ কথার অর্থ হিসেবে পায়ের আঙুল, বুড়ো আঙুলকে বোঝানো হয়। কারোর সম্মতি ছাড়া জোরপূর্বক ‘ডিজিট’ ব্যবহার করে হেনস্তা করাকে ‘ডিজিটাল রেপ’ বলা হয়। আগে ডিজিটাল রেপকে ধর্ষণের আওতায় ফেলা হত না।  


স্পেশাল পাবলিক প্রসিকিউটর নীতু বিষ্ণোই বলেছেন, মেয়েটির বাবা ২১ জানুয়ারি, ২০১৯ এ পুলিসে অভিযোগ দায়ের করেছিলেন। "অভিযোগকারী বলেছিলেন যে সেদিন সকাল 11 টায় তার মেয়ে তার বাড়ির বাইরে খেলছিল। আকবর তাকে টফি দিয়ে প্রলুব্ধ করে তার কাছে নিয়ে যায়। রুম।" অভিযোগকারী বলেন, আমার মেয়ে কাঁদতে কাঁদতে বাড়িতে এসে তার মায়ের কাছে তার অগ্নিপরীক্ষার কথা জানায়। পুলিস জানিয়েছে, আকবর পাশের এলাকায় তার জামাইয়ের বাড়িতে থাকতেন। অপরাধ করার সময় বাড়িতে কেউ ছিল না। মেয়েটি আদালতে সাক্ষ্য দেয় যে আকবর যখন তাকে টফি দিয়ে তার ঘরে প্রলুব্ধ করে এবং যৌন নির্যাতন করে তখন সে বাইরে খেলছিল।


আরও পড়ুন, Child Death: স্ত্রীর ব্রতে আটকে ডাক্তার, মায়ের কোলেই বেঘোরে মরল একরত্তি


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)