জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্ষমতা ছাড়া শান্তি প্রতিষ্ঠা করা অসম্ভব। কারগিলের সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করতে গিয়ে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধ হল শেষ রাস্তা। ভারত যুদ্ধ চায় না। কারগিল এমন একটি জায়গা যে যখনই পাকিস্তানের সঙ্গে লড়াই হয়েছে তখনই এখানে বিজয় কেতন উড়িয়েছে আমাদের সেনা। গোটা দুনিয়াকে দীপাবলির উত্সবে সামিল করতে চায় ভারত। কারগিলের এই পুণ্যভূমিতে জওয়ানদের মধ্যে থেকে দেশবাসী ও গোটা বিশ্বকে দীপাবলির শুভকামনা জানাই। গোটা বিশ্বে শান্তি বিরাজ করুক। এটা আমাদের কামনা। দীপাবলির অর্থ সন্ত্রাস দমনের পর উত্সব। আমাদের দেশ কেবল এক ভৌগলিক ভূখণ্ডই শুধু নয়। এক জীবন্ত 'বিভূতি'। একটি চেতনা। যখন আমরা ভারতের  কথা বলি তখন আমাদের মনে এক সাংস্কৃতির কথা মনে করিয়ে দেয়। দেশ সুরক্ষিত তখনই হয় যখন সীমান্ত সুরক্ষিত থাকে, অর্থীনীতি চাঙ্গা থাকে, সমাজে আত্মবিশ্বাসে ভরপুর থাকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে সিত্রাং, তীব্রতা বাড়ছে ঘূর্ণিঝড়ের


অযোধ্যায় গতকাল দীপত্সবে অংশ নেওয়ার পর আজ কারগিলে সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কারগিলে মোদী তার ভাষণে বলেন, সেনাবাহিনী আমাদের পারিবারের মতো। তাই জওয়ানদের সঙ্গেই তা কাটাতে ভালোবাসি।


দেশে সন্ত্রাস বিরোধী লড়াইয়ের কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, দ্রাস, কারগিল ও বাটালিকে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহস দেখিয়েছে আমাদের সেনা। কারগিলে আমাদের সেনা সন্ত্রাসকে গুঁড়িয়ে দিয়েছে। সেই ঘটনার সাক্ষী আমি। গোটা দুনিয়া এখ আমাদের দেশকে সম্মান করে। দেশের সীমান্ত রক্ষার প্রশ্ন অত্যন্ত কড়া আমাদের সেনাবাহিনী। কেউ যদি আমাদের চ্য়ালেঞ্জ করে তাহলে আমাদের সেনা জানে কীভাবে তার জবাব দিতে হয়। প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই বিভিন্ন সেনাঘাঁটিতে দীপাবলি পালন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কখনও তা সেনার সঙ্গে, কখনও তা বায়ু সেনার সঙ্গে। কখনও তা নৌবাহিনীর জওয়ানদের সঙ্গে। 


দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী বলেন, আজ দেশ দুর্নীতির সঙ্গে লড়াই করছে। দুর্নীতি পরায়ন মানুষ যতই শক্তিশালী হোক না কেন তিনি পালাতে পারবেন না। সরকার চালানোর ক্ষেত্রে দুর্নীতি দেশের উন্নয়নের পথে বড় বাধা। তার বিরুদ্ধেই লড়াই করছে সরকার।   


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)