নিজস্ব প্রতিবেদন: আশঙ্কাই সত্যি হল। এবার আর ফেরা হল না হাসপাতাল থেকে। জরার করাল গ্রাসে মৃত্যু হল দ্রাবিড় আন্দোলনের অবিসংবাদী নেতা মুথুবেল করুণানিধি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর। শনিবার সন্ধ্যা ৬.১০ মিনিটে চেন্নাইয়ের কাবেরি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। তাঁর মৃত্যুতে শেষ হল দ্রাবিড় আন্দোলনের একটি অধ্যায়ের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


দীর্ঘদিন ধরে বয়ঃজনিত রোগে ভুগছিলেন করুণানিধি। গত ২৮ জুলাই মুত্রনালিতে সংক্রমণ নিয়ে চেন্নাইয়ের কাবেরি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেই থেকে হাসপাতালের সামনে ভিড় জমিয়েছিলেন হাজার হাজার মানুষ। মঙ্গলবার সন্ধ্যায় সবাইকে কাঁদিয়ে চলে গেলেন কলাইগ্নর।


ডিএমকে সূত্রে জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় চেন্নাইতে প্রয়াত নেতার শেষকৃত্য সম্পন্ন হবে। দেহ প্রথমে নিয়ে যাওয়া হবে গোপালপুরমে তাঁর বাসভবনে। তার পর দেহ পৌঁছবে রাজাজি হিলসে। বুধবার সন্ধ্যায় চেন্নাইয়ের মেরিনা সৈকতে শেষকৃত্য সম্পন্ন হবে। 


করুণানিধির প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন এক টুইটে মোদী লেখেন, আমরা এমন এক জননেতাকে হারিয়েছি যাঁর শিকড় ছিল গভীরে। 


 



১৯৬৯ থেকে ২০১১ পর্যন্ত ৫ দফায় তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ছিলেন করুণানিধি। দাক্ষিণাত্যের রাজনীতিতে অন্যতম জনপ্রিয় নেতা হিসাবে তাঁর কতৃত্ব ছিল প্রশ্নাতীত। দ্রাভিড় আন্দোলনকে দিশা দিতে তাঁর দীর্ঘ কর্মযজ্ঞ তামিলনাড়ু-সহ মনে রাখবে সারা দেশ।