নিজস্ব প্রতিবেদন: ভুল খবরে কান দেবেন না। যাচাই করে নিন। প্রেস ইনফর্মেশন ব্যুরো স্পষ্ট করে জানিয়ে দিয়েছে ৩০ নভেম্বর পর্যন্ত স্কুল বন্ধের যে নোটিস ঘুরছে ইন্টারনেটে তা সম্পূর্ণ ভুল তথ্য। এমন কোনও নোটিস জারি করা হয়নি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভুয়ো যে নোটিসটি এসে পৌঁছেছে, যা অনেকেই বিশ্বাস করে বসেছেন, তা দাবি করছে, স্বরাষ্ট্র মন্ত্রক থেকে জারি করা এক নোটিস।  ৩০ নভেম্বর পর্যন্ত সারা দেশে বন্ধ থাকবে স্কুল। দুর্যোগ মোকবিলা আইন, ২০০৫ এর ধারা ১০ (২) (১) এর অধীনে স্বাক্ষরিত স্বরাষ্ট্র মন্ত্রকের ৩০ নভেম্বর পর্যন্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। ১ ডিসেম্বর জানিয়ে দেওয়া হবে কবে স্কুল খুলবে।


 




এই খবরের পরিপেক্ষিতে PIB জানিয়েছে, এই খবর মারফত দেশের মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। সেপ্টেম্বরে স্বরাষ্ট্র মন্ত্রকের জারি করা নির্দেশ দেওয়া হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চলগুলির উপর ছেড়ে দেওয়া হয়েছে, যে নির্দেশিকা ২০২০ সালের নভেম্বর পর্যন্ত বৈধ।


অক্টোবরের শেষেই নভেম্বর মাস ও আগামী দিনের জন্যে আনলক ৬ গাইডলাইন্স প্রকাশের কথা ছিল কেন্দ্রীয় সরকারের তরফে। কিন্তু মঙ্গলবার কেন্দ্রের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, আনলক ৫-এর নির্দেশিকায় আর কোনও বদল আনা হচ্ছে না এখন। আনলক ৫-এ কেন্দ্রের তরফে জারি করা নির্দেশিকাই বলবৎ থাকবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত।