নিজস্ব প্রতিবেদন:  বুধবার রাতে মুম্বই থেকে গ্রেফতার করা হল উত্তর প্রদেশের চিকিত্সক কাফিল খানকে। যাঁর বিরুদ্ধে আলিগড় বিশ্ববিদ্যালয়ে সিএএ বিরোধী মঞ্চে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ রয়েছে। সূত্রের খবর, গত ১৩ ডিসেম্বরে কাফিলের বিরুদ্ধে এফআইআর দায়ের হয় সিভিল লাইনস পুলিস স্টেশনে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মুম্বই বিমানবন্দর থেকে গতকাল রাতে কাফিল খানকে গ্রেফতার করে উত্তর প্রদেশ পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ এ ধারায় অভিযোগ দায়ের হয়। ২০১৭ সালে গোরক্ষপুরে সরকারি হাসপাতালে অক্সিজেন সঙ্কটে কমপক্ষে ৬০ শিশুর মৃত্যু হয়। সে সময় কাফিল খানকে কাঠগড়ায় দাঁড় করিয়ে বরখাস্ত করে যোগী সরকার। কিন্তু তাঁর বিরুদ্ধে কোনও প্রমাণ পাওয়া যায়নি। শেষমেশ সব অভিযোগ তুলে নিতে বাধ্য হয় যোগী প্রশাসন।


আরও পড়ুন- হোমিওপ্যাথি ওষুধে প্রতিরোধ হবে করোনা ভাইরাস, নির্দেশিকা দিল কেন্দ্র!


আলিগড় বিশ্ববিদ্যালয়ে সিএএ বিরোধী মঞ্চে উস্কানিমূলক বক্তৃতা দেওয়ার অভিযোগ ওঠে কাফিলের বিরুদ্ধে। তার কিছু দিন পরেই উত্তপ্ত হয় আলিগড় বিশ্ববিদ্যালয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে যোগীর পুলিস। পড়ুয়াদের উপর অকথ্য় লাঠিচার্জ হয় বলে অভিযোগ। তারপরই কাফিলের বিরুদ্ধে এফআইআর করা হয় বলে জানা গিয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে অভিযোগ দায়ের হওয়ার ৪০ দিন পর কেন যোগীর পুলিস কাফিলকে গ্রেফতার করল?