নিজস্ব প্রতিবেদন: Zee Entertainment (ZEEL) এর সঙ্গে Sony (SPNI) এর সংযুক্তিকরণকে স্বাগত জানিয়েছিল ইন্ডাস্ট্রি। খুশি ছিল শেয়ারবাজারও। নতুন চুক্তিতে আস্থা রেখেছিলেন শেয়ারহোল্ডাররা। কিন্তু জি এন্টারটেইনমেন্টের বোর্ড পরিবর্তনে এবার বেঁকে বসল ইনভেসকো। আর এই বিষয়টি নিয়ে এবার প্রশ্ন তুললেন জিলের (ZEEL)  প্রধান সুভাষ চন্দ্র। কার ইশারায় কাজ করছে ইনভেসকো? সংস্থার উদ্দেশ্য নিয়েই প্রশ্ন তুলেছেন তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইনভেসকো কেন চুক্তি স্থগিত করতে চাইছে তা নিয়ে বিতর্কও তৈরি হয়েছে। সুভাষচন্দ্রের প্রশ্ন, কার নির্দেশে কাজ করছে ইনভেসকো? পেছনে কারা ষড়যন্ত্র করছে? ইনভেসকো আর্থিক বিনিয়োগকারী নাকি স্ট্র্যাটেজিক কোনও সংস্থা? ১৮ শতাংশ শেয়ার নিয়ে কেন বিনিয়োগকারীদের স্বার্থের বিরুদ্ধে কথা বলছে?  সুভাষ চন্দ্রের কথায়, ZEEL-SONY সংযুক্তিকরণের পর পুনিত গোয়েঙ্কা কোম্পানির MD-CEO হবেন। এই আস্থা দেখিয়েছে খোদ সোনি পিকচার্স নেটওয়ার্কস ইন্ডিয়া। কিন্তু সেই সিদ্ধান্তেরও চরম বিরোধিতা করছে ইনভেসকো। INVESCO কি কোনও কর্পোরেট সংস্থার হাতের পুতুল? অভিজ্ঞতাহীন বোর্ড সদস্যদের কেন দায়িত্ব দিতে চাইছে INVESCO? অন্য লগ্নিকারীদের কথা কেন ভাবছে না? নিজেদের যখন কোনও পরিকল্পনা নেই, তাহলে অন্যদের বাধা কেন? এগুলি ZEEL-এর নিয়ন্ত্রণ হাতে নেওয়ার অপচেষ্টা। বোর্ডে অনভিজ্ঞদের সামিল করার দূরভিসন্ধি। পুনিত গোয়েঙ্কাকে সরাতে কলকাঠি নাড়ছে। 


বিনিয়োগকারী হিসেবে INVESCO-র অভিসন্ধী নিয়েই প্রশ্ন তুলেছেন ড. সুভাষ চন্দ্র। তাঁর প্রশ্ন, 'INVESCO বিনিয়োগকারী হিসেবে খুবই ভালো।  কিন্তু ZEEL এর ক্ষেত্রে তারা স্বচ্ছ নয়। এনিয়ে কী করতে চাইছে তারা? কোন পরিচালন বোর্ডে হাতে দিতে চাইছে জিলকে। পুনিত গোয়েঙ্কাকে সরিয়ে অন্য কাউকে যদি আনা হয় তাহলে তাই হোক। কিন্তু পরিচালনা কার হাতে যাবে? এনিয়ে কেন কিছু বলছে না INVESCO? তাহলে কি  INVESCO-র সঙ্গে অন্য কারও ডিল হয়েছে? বোর্ডের ৬ ডিরেক্টরের নাম ঠিক হয়েছে? তাদের ব্যাকগ্রাউন্ড কী? উদ্দেশ্য স্পষ্ট করা উচিত  Invesco-র। তার পরে শেয়ার হোল্ডাররাই ঠিক করুন কার সঙ্গে থাকবেন তাঁরা- INVESCO নাকি ZEEL-SONY! '


এ বিষয়ে একটি ভিডিও বিবৃতি জারি করেছেন ড. সুভাষ চন্দ্র। তিনি বলেলেন- "ZEEL নিয়ে যে প্রশ্নই থাকুক না কেন, এটা বলা দরকার যে এই কোম্পানি পুনিত গোয়েঙ্কা পরিচালিত হোক বা অন্য কেউ এটি পরিচালনা করুক তাতে কোনও তফাৎ হবে না। সংস্থা পরিচালনার দায়িত্বে এমন কারোর থাকা উচিত যিনি এটিকে এগিয়ে নিয়ে যেতে পারেন এবং শেয়ারহোল্ডাররাও এর থেকে লাভবান হন। গত ৩০ বছর ধরে আমি এই সংস্থাকে নিজের রক্ত জল করে দাঁড় করিয়েছি। আজ আমি এর থেকে উপকার না পেলেও, ক্ষতি হতে দেব না।"


ZEE-এর পাশে থাকুন এবং #DeshKaZee লিখে ট্যুইট করুন। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)