নিজস্ব প্রতিবেদন: ফের জম্মু-কাশ্মীরের আকাশে ধরা পড়ল সন্দেহজনক ড্রোনের ঘোরাঘুরি। সেনা সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে সীমান্তের কাছে সাম্বা সেক্টরে বেশ কয়েকটি সন্দেহজনক আলো আকাশে দেখা যায়। সেই আলো লক্ষ্য করে গুলি চালান সেনা জওয়ানরা। এরপরই সেখান থেকে দূরে সরে যায় আলোগুলো।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওইগুলো যে ড্রোনের আলো ছিল, তা নিশ্চিত করেছেন এসএসপি সাম্বা রাজেশ শর্মা। তিনি বলেন, সাম্বা সেক্টরের একাধিক এলাকায় এই ড্রোনের ঘোরাঘুরি নজরে এসেছে। গত ১৬ জুলাই  রামগড় এলাকা, সাম্বা সেক্টর, হিরানর সেক্টর এবং মিরান সাহিব এলাকায় চারটি ড্রোন ধরা পড়ে। সূত্রের খবর, অ্যান্টি-ড্রোন ব়্যাডারে ড্রোনগুলো ধরা পড়ার পরে, সেগুলোকে ধ্বংস করেন জওয়ানরা। নিয়ন্ত্রণ রেখার খুব কাছে অবস্থিত ওই চারটি এলাকায় সন্দেহভাজন ৪টি ড্রোন ধরা পড়ায়, পাকিস্তান থেকে ড্রোনগুলো কন্ট্রোল করা হচ্ছিল বলে একপ্রকার নিশ্চিত প্রশাসন।  সাম্বা সেক্টর, হিরানর সেক্টর এবং মিরান সাহিব এলাকায় আরও তিনটি ড্রোন ধরা পড়ে। সূত্রের খবর, অ্যান্টি-ড্রোন ব়্যাডারে ড্রোনগুলো ধরা পড়ার পরে, সেগুলোকে ধ্বংস করেন জওয়ানরা। নিয়ন্ত্রণ রেখার খুব কাছে অবস্থিত ওই চারটি এলাকায় সন্দেহভাজন ৪টি ড্রোন ধরা পড়ায়, পাকিস্তান থেকে ড্রোনগুলো কন্ট্রোল করা হচ্ছিল বলে একপ্রকার নিশ্চিত প্রশাসন। 


আরও পড়ুুন: ত্রিপুরায় শুরু 'খেলা', TMC-তে যোগদান ৭ বিরোধী নেতানেত্রীর


আরও পড়ুুন: উচ্চশিক্ষায় বাধা হবে না ভাষা, বাংলায় পড়া যাবে ইঞ্জিনিয়ারিং, ঘোষণা PM Modi-র



গত মাসের শেষের দিকে একই ভাবে ড্রোনের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়েছিল জম্মু বিমানবন্দরের বায়ুসেনা ঘাঁটিতে। এবারও তেমনই কোনও নাশকতার ছক ছিল বলে অনুমান। তবে সেনার তৎপরতায় সেই ছক বানচাল হয়ে যায়। গত কয়েক সপ্তাহে উপত্যকার আকাশে একাধিকবার ধরা পড়েছে সন্দেহভাজন ড্রোনের ঘোরাফেরা।