নিজস্ব প্রতিবেদন: কৃষকদের ট্রাক্টর অভিযানকে 'কাভার' করার 'অপরাধে' উত্তর প্রদেশ ও মধ্যপ্রদেশ পুলিস কয়েকজন প্রবীণ সাংবাদিকদের বিরুদ্ধে যে এফআইআর দায়ের করেছে তার তীব্র নিন্দা করল 'দ্য এডিটরস গিল্ড অফ ইন্ডিয়া'। তারা এই অভিযোগ তুলে নেওয়ার দাবি জানাল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার একটি বিবৃতি প্রকাশ করে The Editors Guild of India (EGI)কড়া সমালোচনার সুরে জানিয়েছে, সেদিন যেন বিশেষ করে সাংবাদিকদের 'টার্গেট' করা হয়েছিল, যা খুবই দুঃখের। EGI এই বিষয়টাকে একেবারেই গণমাধ্যমের ওপর আক্রমণ হিসেবে দেখছে। গণতন্ত্রের মুক্তির প্রতি যা ভীতিপ্রদ এক আবহ তৈরি করছে। 


Also Read: লালকেল্লা-কাণ্ডে UAPA মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে, জানাল দিল্লি পুলিস


সংশ্লিষ্ট মহলের একাংশ জানান, এ ঘটনা গণতন্ত্রের উপর খড়্গাঘাত! যে কোনও গণতান্ত্রিক দেশে সংবাদমাধ্যমের অপরিসীম গুরুত্ব। অথচ বিভিন্ন সময়েই দেখা গিয়েছে, ঘটনাবিশেষে সেই গণমাধ্যমেরই কণ্ঠরোধ করা হয়েছে। বারবার যার নিন্দা করা হয়েছে, অথচ, যা বিশ্ব জুড়ে অবিরত ঘটেই চলেছে। এদিনও যা ঘটল।



প্রসঙ্গত, ভারতীয় সাংবাদিকতার ইতিহাসের প্রেক্ষিতে শুক্রবার দিনটি আশ্চর্যজনক ভাবে সংবাদমাধ্যমের সঙ্গে অন্বিত। ১৭৮০ সালে এই দিনেই (২৯ জানুয়ারি) জেমস অগাস্টাস হিকির সম্পাদনায় প্রথম ভারতীয় ইংরেজি সাপ্তাহিক 'বেঙ্গল গেজেট' (bengal gazette) আত্মপ্রকাশ করে। আর সেই দিনটিতেই সংবাদমাধ্যমের প্রতি আক্রমণের প্রতি প্রতিবাদ জানাল EGI, যা খুবই তাৎপর্যপূর্ণ। 


Also Read: "গ্রেফতার করার দরকার নেই,গলায় দড়ি দেব",কৃষক নেতার কান্না অনড় রাখল আন্দোলন