নিজস্ব প্রতিবেদন: আধার কার্ড নিয়ে ফের একবার ঝামেলায় পড়তে হতে পারে ভোটদাতাদের। এবার ভোটার আইডি কার্ডের সঙ্গে আধার লিঙ্ক বাধ্যতামূলক করতে চাইছে নির্বাচন কমিশন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সুপ্রিম কোর্টে এই মর্মে আবেদন জানিয়েছে কমিশন। একটি সর্বভারতীয় দৈনিক সূত্রে খবর, নির্বাচন কমিশনের অভিমত ভোটার আইডি কার্ডের সঙ্গে আধার লিঙ্ক করলে ছাপ্পা ভোট পড়ার সম্ভাবনা অনেকটাই কমে ‌যাবে। এক সময় নির্বাচন কমিশন জানিয়েছিল, ভোটার কার্ডের সঙ্গে আধার নম্বর লিঙ্ক করা বাধ্যতামূলক নয়। এবার সেটাই করতে চাইছে কমিশন।


আরও পড়ুন-ধাপায় প্লাস্টিকের গোডাউনে ভয়াবহ আগুন


শনিবার মুখ্য নির্বাচন কমিশনার ও পি রাওয়াত জানিয়েছেন, ‘এখনও প‌র্যন্ত ৩২ কোটি মানুষ তাদের আধার নম্বর ভোটার আইডির সঙ্গে লিঙ্ক করিয়েছেন। এখন সুপ্রিম কোর্টের নির্দেশ পেলেই বাকী ৫৪.৫ কোটি আধার নম্বর ভোটর আইডির সঙ্গে লিঙ্ক করা হবে।’ ওই ৩২ কোটি মানুষের আধার নম্বর ভোটার আইডি কার্ডের সঙ্গে তিন মাসে লিঙ্ক করা হয়েছে বলে জানিয়েছেন রাওয়াত।


২০১৫ সালেই ভোটার আইডি কার্ডের সঙ্গে আধার লিঙ্ক করার কথা বলেছিল নির্বাচন কমিশন। কিন্তু সুপ্রিম কোর্টে গিয়ে তা আটকে ‌যায়। ২০১৭ সালের জুলাইয়ে কমিশন ফের আধার তথ্য ভোটার আইডির সঙ্গে লিঙ্ক করার কথা বলে।