ওয়েব ডেস্ক: নিরাপত্তাকে নয় বৃষ্টিকে দায়ী করল রেল। এলফিনস্টোন ব্রিজে দুঘর্টনার তদন্তে বৃষ্টি ও গুজবকে কাঠগড়ায় দাঁড় করাল রেলের অভ্যন্তরীণ কমিটি। গত ২৩ সেপ্টেম্বর  মুম্বইয়ের এলফিনস্টোন স্টেশনের ফুট ব্রিজে পদপৃষ্ট হয়ে ২৩ জনের মৃত্যু হয়। ঘটনার পর ফের রেলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পশ্চিম রেলওয়ের প্রধান নিরাপত্তা অফিসারের নেতৃত্বে প্যানেল গঠন করে রেল। পশ্চিম জোনের জেনারেল ম্যানেজার অনিল কুমারের কাছে রিপোর্ট জমা দিয়েছে ওই প্যানেল। রিপোর্টে বলা হয়েছে ৩০ জন প্রত্যক্ষদর্শীর বয়ান নেওয়া হয়েছে। তাঁরাও জখম হন। পাশাপাশি স্টেশনের ভিডিও ফুটেজও দেখা হয়েছে। রিপোর্ট বলছে, প্রবল বৃষ্টির হাত থেকে বাঁচতে প্রচুর মানুষ ফুটব্রিজের সিঁড়িতে দাঁড়িয়েছিলেন। এর পাশাপাশি লাগেজের ভারও ছিল। প্রত্যক্ষদর্শীদের দাবি, ব্রিজে শটসার্কিটের গুজব ছড়িয়ে পড়ার পর হুড়োহুড়ি শুরু হয়ে যায়। এরপরই ঘটে দুর্ঘটনা। 


রেলের হুঁশ ফেরাতে প্যানেলের পরামর্শ, ব্যস্ত সময়ে হকার ও যাত্রীদের ভিড় নিয়ন্ত্রণ করা হোক। ভারী লাগেজের উপরে রাশ টানা যেতে পারে। ব্রিজ থেকে টিকিট কাউন্টার দূরে সরিয়ে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। তাহলে কমিটির এই পরামর্শে বকলমে রেলের নিরাপত্তার ব্যবস্থার গলদকেই সামনে এনে দিল বলে মনে করছে ওয়াকিবহাল মহল।


আরও পড়ুন, যাত্রীদের নিরাপত্তায় স্টেশন থেকে হকারদের উচ্ছেদ করতে চলেছে